চট্টগ্রামে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় পুলিশ সদস্য প্রত্যাহার

চট্টগ্রামে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় পুলিশ সদস্য প্রত্যাহার

অনলাইন ডেস্ক

দৈনিক যুগান্তরের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন রকিকে লাঞ্ছিতের ঘটনায় অভিযুক্ত পুলিশ কনস্টেবল জাহাঙ্গীরকে প্রত্যাহার করা হয়েছে। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা জানিয়েছেন, অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় কনস্টেবল জাহাঙ্গীরকে প্রত্যাহার করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে শুক্রবার সকাল ১১টার দিকে হাটহাজারী থানাধীন কুয়াইশ এলাকায় সাংবাদিক রকিকে লাঞ্ছিতের ঘটনা ঘটে।

ভুক্তভোগী সাংবাদিক নাসির উদ্দিন রকি বলেন, আমার ছোট ভাই স্বাস্থ্যকর্মী। তাকে নিয়ে মোটরসাইকেলে করে রাউজানের বাড়ি থেকে নগরের আসকারদিঘী এলাকায় কর্মস্থল যুগান্তরের ব্যুরো অফিসে আসছিলাম। আমি ও আমার ভাইয়ের গলায় আইডি কার্ড ঝুলানো ছিল। পথে কুয়াইশ এলাকায় পৌঁছলে কনস্টেবল জাহাঙ্গীর অতর্কিতভাবে আমার উপর লাঠিচার্জ করে।

সাংবাদিক পরিচয় দেওয়ার পাশাপাশি সংবাদপত্র ছুটির আওতামুক্ত থাকার বিষয়টি জানানোর পরও কনস্টেবল জাহাঙ্গীর লাঠিচার্জ করে। এ সময় এগিয়ে এসে কনস্টেবল জাহাঙ্গীরকে নিবৃত্ত করেন একজন এএসআই। বিষয়টি আমি চট্টগ্রামের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার ও হাটহাজারী থানার ওসিকে জানিয়েছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

এর আগে গত ২৪ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল, করোনার সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি বা বন্ধ সরকারি-বেসরকারি অফিস-আদালতের জন্য প্রযোজ্য হবে। স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্যান্য জরুরি প্রতিষ্ঠান চলবে। এছাড়া ৫ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, ১৪ এপ্রিল পর্যন্ত যে ছুটি দেওয়া হয়েছে তাতে জরুরি সেবাসহ সংবাদপত্র এর আওতামুক্ত থাকবে।