ঢাকা ও না.গঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জে ঢুকছে মানুষ

ঢাকা ও না.গঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জে ঢুকছে মানুষ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

বিভিন্ন কৌশলে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে কৌশলে চাঁপাইনবাবগঞ্জে মানুষজন আসছেন। গত দু’দিনে মালবাহী ট্রাকের ত্রিপালের নিচসহ বিভিন্ন কৌশলে আসা ২১৬জনকে আটক করে পুলিশ। পরে এদের স্বাস্থ্য পরীক্ষা করে নয়জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিদের ১০ কেজি করে চাল দিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার শর্তে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে বাইরের জেলা থেকে এই জেলায় আসা মানুষজনকে ঠেকাতে জেলার প্রবেশদ্বারগুলোতে পুলিশ চেকপোষ্ট বসানো হয়েছে এবং সেখানেই মানুষজনকে আটক করে স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।  

চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নাদিম সরকার তাদের প্রাথমিক স্বাস্থ্য
পরীক্ষা করছেন।

জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, যারা ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে এই জেলায় প্রবেশ করছে তাদের পুলিশ চেকপোষ্টগুলোতে আটকিয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য পিটিআই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠাচ্ছে পুলিশ এবং স্বাস্থ্য পরীক্ষার পর তাদের হোম কোয়ারেন্টাইনসহ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, বিভিন্ন জেলা থেকে এ জেলায় যারা প্রবেশ করবেন তাদের পরীক্ষা করার পর করোনার উপসর্গ না পাওয়া গেলে তারা নিজ নিজ এলাকায় চলে যাবেন এবং হোম কোয়ারেন্টাইন না মানলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, আজ শনিবার পর্যন্ত জেলায় ৩১৮জন হোম কোয়ারেন্টাইনে এবং ২৭জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে।

অপরদিকে পুলিশ সুপার এ এইচ আবদুর রাকিব জানান, পুলিশকে ফাঁকি দিতে মানুষ বিভিন্ন পথ অবলম্বন করে এই জেলায় আসছেন। তবে জেলায় মানুষের আসা বন্ধ করতে আরও কঠোর হবে পুলিশ।
এছাড়া তিনি বহিরাগতদের এলাকায় দেখা গেলে পুলিশ, ইউএনওসহ ইউপি চেয়ারম্যান- মেম্বারদের জানানোর জন্য এলাকাবাসীকে পরামর্শ দিয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর