রংপুরে টিসিবি পণ্যের কালোবাজারি থামছে না, গ্রেপ্তার ৩

রংপুরে টিসিবি পণ্যের কালোবাজারি থামছে না, গ্রেপ্তার ৩

রেজাউল করিম মানিক, রংপুর

রংপুরে কিছুতেই থামানো যাচ্ছে না টিসিবির পণ্যের কালোবাজারি। গত তিন দিনে বিপুল পরিমাণ টিসিবির পণ্য উদ্ধার ও তিনজনকে গ্রেপ্তার করা হলেও থামছে না অবৈধ মজুদের ব্যবসা।

আজ শনিবার দুপুরে নগরীর পূর্ব শালবন এলাকায় এক ব্যবসায়ীর বাসা থেকে মহানগর ডিবি পুলিশ টিসিবির পণ্য উদ্ধার করে। এসময় ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, নগরীর পূর্বশালবন এলাকার লুৎফর রহমান গালামালের ব্যবসা করেন। তিনি অধিক মুনাফার আশায় টিসিবির পণ্য নিজ বাড়িতে মজুদ করে রাখেন। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৫ কার্টন ৫ লিটার বোতলের সয়াবিন তেল, ২২ কার্টন ২ লিটার বোতলের সয়াবিন তেল এবং দুই বস্তা চিনি উদ্ধার করে।

এসময় ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধার পণ্যগুলো টিসিবি’র ডিলার আজমল ও আনোয়ারের বলে জানায় পুলিশ। আটকদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। এর আগের দিন গতকাল শুক্রবার বিকেলে  নগরীর পশ্চিম খাসবাগ এলাকা থেকে এক ব্যবসা প্রতিষ্ঠান থেকে টিসিবি’র আড়াই লাখ টাকার পণ্য উদ্ধার করা হয়। এসময় ব্যবসা প্রতিষ্ঠানের মালিক আব্দুল হালিমকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত ৭ এপ্রিল নগরীর বাবুপাড়া এলাকায় আব্দুল খালেক মিয়ার গোডাউন থেকে টিসিবির বিপুল পরিমাণ ভোজ্য তেল, মসুর ডাল, চিনি, পিয়াজ উদ্ধার করা হয়। এসময় গোডাউন মালিক আব্দুল খালেককে না থাকায় তার কর্মচারী মোহাম্মদ সামিকে গ্রেপ্তার করা হয়।

ডিবি’র অতিরিক্তি উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক জানান, টিসিবির পণ্য যারা অবৈধভাবে মজুদ করছে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এখন পর্যন্ত যাদের আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)