রাজশাহীতে ঢাকাফেরত ব্যক্তি করোনা শনাক্ত

রাজশাহীতে ঢাকাফেরত ব্যক্তি করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক

রাজশাহীতে ঢাকাফেরত ৫০ বছর বয়স্ক এক ব্যক্তি করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। তার বাড়ি পুঠিয়া উপজেলার জিউপাড়া গ্রামে। তিনি ঢাকার শ্যামলীতে একটি দোকানের কর্মচারী ছিলেন। কয়েকদিন আগে তিনি ঢাকা থেকে গ্রামের বাড়ি এসেছেন।

পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমা আক্তার জানান, কয়েকদিন আগে হালকা জ্বর এবং কাশি নিয়ে ওই ব্যক্তি ঢাকা থেকে আসেন। তখন তার হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়। পরে গত বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে পাঠানো হয়। শনিবার নমুনা পরীক্ষায় রিপোর্ট পজেটিভ আসে।

নিশ্চিত হতে রোববার আবারও তার নমুনা পরীক্ষা করা হয়। এবারও রিপোর্ট পজেটিভ আসে। এরপরই বিকেলে ওই ব্যক্তির করোনা আক্রান্তের বিষয়টি তাদের জানানো হয়। সে অনুযায়ী তারা এখন পদক্ষেপ গ্রহণ করতে শুরু করেছেন।

ডা. নাজমা জানান, ওই ব্যক্তি করোনা ভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগের রোগী হলেও এ মূহুর্তে তার শরীরে তেমন কোনো উপসর্গ নেই। তাই বাড়িতেই তাকে আইসোলেশনে রাখা হয়েছে। আর আক্রান্ত ব্যক্তি পরিবারসহ যাদের সংস্পর্শে গিয়েছেন, তাদের সবার হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে।

রাজশাহীতে পয়লা এপ্রিল করোনা শনাক্তের ল্যাব চালু হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর