ত্রাণ চুরি-আড্ডা বন্ধে পুলিশকে কঠোর হতে হবে: আইজিপি

ত্রাণ চুরি-আড্ডা বন্ধে পুলিশকে কঠোর হতে হবে: আইজিপি

অনলাইন ডেস্ক

মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে নিজ বাহিনীর সদস্যদের জনগণের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে ত্রাণ চুরি ও বাইরের আড্ডা বন্ধে কঠোর হওয়ার নির্দেশ দেন।

রোববার (১২ এপ্রিল) এক ভিডিও কনফারেন্সে পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে আইজিপি এ নির্দেশনা দেন। বিকেল ৩টা থেকে শুরু হয়ে প্রায় দুই ঘণ্টা চলে এই ভিডিও কনফারেন্স।

এ সময় আইজিপি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণরোধে যেসব স্থানে লকডাউন করা হয়েছে, তা সঠিকভাবে মেনে চলতে হবে। জনগণকে ঘরে থাকতে হবে। বাইরে আড্ডা দেয়া বন্ধ করতে হবে।

বিরাজমান করোনা পরিস্থিতিতে ব্যক্তিগতভাবে অসহায় ও দুঃস্থ মানুষদের ত্রাণ দেয়ার ক্ষেত্রে পুলিশের সাথে সমন্বয় করে ত্রাণ বিতরণের জন্য সাধারণ জনগণের প্রতি আহ্বান জানান আইজিপি।

জাবেদ পাটোয়ারী বলেন, সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে ত্রাণ বিতরণ করতে হবে। ত্রাণ বিতরণের ক্ষেত্রে কোনো অনিয়ম বরদাশত করা হবে না। সরকারি ত্রাণ চুরি বা অনিয়মকারীদের অবশ্যই আইনের আওতায় আনতে হবে। বর্তমান পরিস্থিতিতে চুরি, ছিনতাই ইত্যাদি অপরাধ বেড়ে যেতে পারে। পারিবারিক সহিংসতা বাড়তে পারে। কোনোভাবেই যেন এ ধরনের অপরাধ বাড়তে না পারে সেদিকে নজরদারি বাড়াতে হবে।

জাবেদ পাটোয়ারী আইজিপি হিসেবে তার দুই বছর তিন মাসের কর্মকালের কথা উল্লেখ করে বলেন, আমি প্রথম দিন থেকেই বলেছি, আমি জনতার পুলিশ হতে চাই, মানবিক পুলিশ হতে চাই।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল