মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ৩০ মিনিট আগে

শ্রীলঙ্কাকে ১৯৪ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

 শ্রীলঙ্কাকে ১৯৪ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করতে নেমে সফররত শ্রীলঙ্কাকে ১৯৪ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে মুশফিক-সৌম্যরা।

সৌম্য ও মুশফিকের দুটি অর্ধশতের ওপর ভর করে এ রানের পাহাড় গড়ে তোলে টাইগাররা। এদিকে টি-টোয়েন্টিতে বাংলাদেশও তাদের দলীয় সংগ্রহকে অতিক্রম করে।

এর আগে টি-টোয়েন্টিতে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ সংগ্রহ ছিলো ১৯০ রান।

দিবা-রাত্রির দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগাররা। হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরের শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়।

ব্যাটিংয়ে নেমে জাকিরকে সঙ্গে নিয়ে ভালোই সূচনা করেন সৌম্য সরকার। দলীয় ৪৯ রানে গুণাথিলাকার বলে ফিরে যান জাকির। ব্যাটে ঝড় তোলেন সৌম্য। শেষ পর্যন্ত ৩২ বলে ৬ চার ও ২ ছয়ের সাহায্যে ৫১ রান করে জীবন মেন্ডিসের বলে এলবির ফাঁদে পড়েন এ মারকুটে ব্যাটসম্যান।

একই ওভারের তৃতীয় বলে অভিষিক্ত আফিফ হোসেন কোন রান না করেই মেন্ডিসের বলে ডিকাভেলার ক্যাচে পরিণত হন। এরপর উইকেটে মুশফিকের সঙ্গে অধিনায়ক মাহমুদুল্লাহ এসে জুটিবদ্ধ হয়ে দলীয় সংগ্রহকে এগিয়ে নিতে থাকেন। দুই ভায়রা মিলে চতুর্থ উইকেট জুটিতে ৭৩ রানের পার্টনারশীপ গড়ে তোলেন। দলীয় ১৭৩ রানে মাহমুদুল্লাহ ৩১ বলে ২ চার ও ২ ছয়ে ৪৩ রান করে বিদায় হন। সাব্বির ক্রিজে এসে ঝড় তোলার আগেই তাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন পেরেরা। 

শেষ পর্যন্ত ৪৪ বলে ৭ চার ও ১ ছয়ে ৬৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। 

শ্রীলঙ্কার পক্ষে জীবন মেন্ডিস ২টি, গুণাথিলাকা, উদানা ও পেরেরা ১টি করে উইকেট লাভ করেন।

মন্তব্য