করোনায় মৃত ইতালি প্রবাসীর অন্তঃসত্ত্বা স্ত্রীও করোনায় আক্রান্ত!

করোনায় মৃত ইতালি প্রবাসীর অন্তঃসত্ত্বা স্ত্রীও করোনায় আক্রান্ত!

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সোনাইমুড়ীতে করোনায় মৃত্যু হওয়া ইতালি প্রবাসী মোরশেদ আলমের (৪৫) অন্তঃসত্ত্বা স্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার (১৫ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান ও সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম।

সিভিল সার্জন জানান, এই নিয়ে নোয়াখালীতে করোনা শনাক্ত হল দুইজনের। ১৯জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রাফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়।

এদের মধ্যে শুধু ওই নারীর করোনা পজেটিভ এসেছে। বাকি ৭ জনের নেগেটিভ। অপর ৫ জনের রিপোর্ট এখনো আসেনি। ওই বাড়ির অপর ৬ সদস্যের নমুনা গতকাল মঙ্গলবার সংগ্রহ করা হয়েছে।
 

সিভিল সার্জন বলেন, করোনা আক্রান্ত ওই নারী তিন মাসের অন্তঃসত্ত্বা। বর্তমানে তাকে চিকিৎসকদের তত্ত্বাবধায়নে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পাশাপাশি তার বাড়িতে স্বাস্থ্য অধিদফতরের ভ্রাম্যমাণ মোবাইল টিম কাজ করছে। ওই নারীর স্বাস্থ্য সুরক্ষার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, ওই করোনা আক্রান্ত ইতালি প্রবাসীকে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে তার লাশ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠালে ১১ এপ্রিল শনিবার দুপুরে তার করোনা  পজেটিভ রিপোর্ট আসে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল