নওগাঁয় কর্মহীন ও দিনমজুর পরিবারের মাঝে খাদ্য বিতরণ

নওগাঁয় কর্মহীন ও দিনমজুর পরিবারের মাঝে খাদ্য বিতরণ

নওগাঁ প্রতিনিধি

করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে সরকারের পক্ষ থেকে সব ধরনের জনসমাগম, রাস্তায় যান চলাচলে নিষেধাজ্ঞাসহ নওগাঁ জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে কাউকে বের না হওয়ার জন্য বিশেষভাবে সতর্ক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত করা হয়েছে।  

প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং ও প্রচার-প্রচারণা চালানোসহ বুধবার থেকে লকডাউন করা হয়েছে।

এর ফলে স্থবির হয়ে পড়েছে মানুষের জনজীবন। বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ। তাই দেশের এই সংকটময় মুহূর্তে আজ বৃহস্পতিবার সকালে কর্মহীন, দিনমজুর ও নিম্ন আয়ের দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছেন নওগাঁর মহাদেবপুর উপজেলার শিয়ালী অর্পণ উন্নয়ন সংস্থা।  

শিয়ালী অর্পন উন্নয়ন সংস্থার সভাপতি আব্দুল কাদের ও সাধারণ সম্পাদক হারুন অর রশীদ বলেন, কর্মজীবী মানুষেরা বেশ কিছুদিন থেকে বাড়িতে অবস্থান করায় অসহায় হয়ে পড়েছেন।

বিশেষ করে ঘরে বসে থাকায় পরিবার-পরিজন নিয়ে খাদ্য সংকটে পড়ায় বিপাকে পড়েছেন তারা। তাই সংস্থার তহবিল থেকে কর্মজীবী মানুষদের জন্য সহায়তা করা হচ্ছে।

যার মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, আধা কেজি মসুর ডাল ও আধা কেজি তেল। আমাদের অনুরোধ, আপনারা কেউ বাড়ি থেকে বের হবেন না। পর্যায়ক্রমে এটি অব্যাহত থাকবে বলেও জানান তারা।  

এ সময় সংস্থার সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, অর্থ সম্পাদক রেজোয়ান, সুলতান, রাইগাঁ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাসুদসহ সংস্থার সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল