হাসপাতালে ভর্তির ৭ মিনিটেই মারা গেলেন নারী

হাসপাতালে ভর্তির ৭ মিনিটেই মারা গেলেন নারী

অনলাইন ডেস্ক

কক্সবাজারে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তির ৭ মিনিট পরই মারা গেলেন মোমেনা বেগম (৪৫) নামে এক নারী। ওই নারীর হাপানির প্রকোপ বেড়ে শ্বাসকষ্ট ছিল। অক্সিজেনের মাত্রা ছিল মাত্র ৮০ শতাংশ।

মৃত মোমেনা রামু উপজেলার গর্জনিয়ার নুরুল হকের স্ত্রী।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শাহীন আবদুর রহমান।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যার আগে মোমেনা বেগমকে সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তার হাপানির প্রকোপ বেড়ে শ্বাসকষ্ট ছিল। অক্সিজেনের মাত্রা ছিল মাত্র ৮০ শতাংশ।

ডায়বেটিসও প্রচণ্ড বেড়ে গিয়েছিল। জরুরি বিভাগে প্রয়োজনীয় চিকিৎসা শেষে তাকে আইসোলেশন বিভাগে ভর্তি করার ৭ মিনিটের 
মধ্যে তার মৃত্যু হয়।

আরএমও আরও বলেন, অসুস্থ মোমেনা প্রথমে গ্রাম্য এক চিকিৎসকের কাছে চিকিৎসা নেন। এরপরও কোনো কূল না পেয়ে স্থানীয় স্বাস্থ্য সহকারীর কাছে যান। তিনি সদর হাসপাতালে স্থানান্তর করেন।

ওই নারী বিভিন্ন রোগে আক্রান্ত উল্লেখ করে কক্সবাজার মেডিকেল কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. শাহজাহান নাজির জানান, মারা যাওয়া রোগীর হার্ট, ডায়বেটিস ও অ্যাজমার সমস্যা ছিল। তার ডায়বেটিসের মাত্রা ছিল ৫০০ মিলিগ্রাম। তবুও করোনার সময় যেহেতু মারা গেছেন তাই করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

ওই নারীর নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে উল্লেখ করে কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মহি উদ্দিন জানান, শনিবার পরীক্ষার রিপোর্ট পেলে জানা যাবে তিনি করোনার উপসর্গ বহন করছিলেন কি না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর