যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবা কর্মীদের জন্য হ্যারি পটার বাস

যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবা কর্মীদের জন্য হ্যারি পটার বাস

যুক্তরাজ্য প্রতিনিধি

যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবার (এনএইচএস) কর্মীদের বিনামূল্যে পরিবহন সেবা দিতে ব্যবহার হচ্ছে ‘হ্যারি পটার’ ছবির দৃশ্য দিয়ে সাজানো কয়েকটি বাস।

সাধারণত ভক্তদের নিয়ে চলচ্চিত্র স্টুডিও ঘুরে বেড়ায়। কিন্তু করোনা ভাইরাসের কারণে এখন লকডাউন চলছে। তাই যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবার (এনএইচএস) কর্মীদের বিনামূল্যে পরিবহন সেবা দিতে ব্যবহার হচ্ছে এগুলো।

‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজির প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স ও বাস কোম্পানি গোল্ডেন ট্যুরস করোনা ভাইরাসের কারণে লিভসডেনে তাদের কার্যক্রম বন্ধ রেখেছে। এর পরিবর্তে হার্টফোর্ডশায়ারের তিনটি স্থানে স্বাস্থ্যকর্মীদের সেবা দিতে তারা ব্যবহার করছে হ্যারি পটার বাস। এক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে।

এনএইচএস ট্রাস্টের ওয়াটফোর্ড জেনারেল, সেন্ট অলবানস সিটি এবং হেমেল হেম্পস্টিড হাসপাতালে প্রতিদিন স্থানীয় সময় ভোর ৬টা ও রাত সাড়ে ১০টায় স্বাস্থ্যকর্মীরা পরিবহন সেবা পাচ্ছেন।

এনএইচএস মনে করে, এটি জাদুকরি ভাবনা! ওয়েস্ট হার্টস হাসপাতালের এনএইচএস ট্রাস্টের পক্ষে পল দা গামা বলেন, অসুস্থতা ও সেলফ-আইসোলেশনের কারণে আমাদের শ্রমশক্তি হ্রাস পেয়েছে। যেসব কর্মী সুস্থ আছেন তাদের পরিবহন সংকট রয়েছে। তারা যেন নিয়মিত কর্মস্থলে আসতে পারেন সেজন্য এই শাটল বাস সেবা সত্যিই খুব দরকার ছিল।

গোল্ডেন ট্যুরসের ব্যবস্থাপক মিকেশ পালেনের কথায়, ভ্রমণে বিধিনিষেধ থাকায় পর্যটক নেই। মানুষ এখন ঘরেই থাকছে। তাই এনএইচএস কর্মীদের বাস সেবা দিতে পেরে আমরা আনন্দিত।

উল্লেখ্য, দক্ষিণ ইংল্যান্ডের মফস্বল শহর হার্টফোর্ডশায়ারের আবাসিক ও বাণিজ্যিক এলাকা লিভসডেনে ‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজির বেশিরভাগ ছবির শুটিং হয়েছে। এসব স্টুডিও ঘুরে বেড়াতে পর্যটক ও স্থানীয়দের জনপ্রিয় মাধ্যম এই ডাবলডেকার।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর