পুলিশের এসআই করোনা আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৩৭৬ জন

পুলিশের এসআই করোনা আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৩৭৬ জন

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে নারায়গঞ্জফেরত পুলিশের এসআই করোনা শনাক্ত হয়েছে বলে জানা গেছে। খবর পেয়ে তাঁর বাড়িসহ আশেপাশের কয়েকটি ঘর লকডাউন করেছে জেলা প্রশাসন।

আর এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচজনে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি সিভিল সার্জন ডা. শ্যামলকৃষ্ণ হাওলাদার এবং ঝালকাঠির এনডিসি আহমেদ হাসান।

ঝালকাঠি সিভিল সার্জন শ্যামলকৃষ্ণ হাওাদার জানান, কদিন আগে আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। আজ রোববার সকালে পরীক্ষায় ওই ব্যক্তি করোনা পজিটিভ বলে রিপোর্ট আসে। করোনা আক্রান্ত ওই এসআইকে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার। যদি তাঁর অবস্থার অবনতি হয়, তাহলে তাকে সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হবে বলেও জানান সিভিল সার্জন।

ওই এসআই নারায়ণগঞ্জ পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন। তিনি ১৪ এপ্রিল রাতে নারায়ণগঞ্জ থেকে ঝালকাঠি সদরের বাড়িতে আসেন। এ ছাড়া জেলায় হোম কোয়ারেন্টাইনে আছে ৩৭৬ জন।

ঝালকাঠির এনডিসি আহমেদ হাসান জানান, কদিন আগে স্থানীয়দের দেওয়া খবরে ওই ব্যক্তির বাড়িতে গিয়ে তার নমুনা সংগ্রহ করা হয়। ওই ব্যক্তির মধ্যে করোনার লক্ষণ দেখে তার বাড়িটি লকডাউন করা হয়েছিল।

প্রসঙ্গত, ১১ এপ্রিল সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে একই পরিবারের শিশুসহ তিনজনের দেহে প্রথম বারের মতো করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় স্বাস্থ্য বিভাগ। ওই পরিবারটি নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঝালকাঠিতে গ্রামের বাড়ি আসে। আর এ পরিবারের সঙ্গে যোগাযোগের ফলে স্থানীয় এক ইউপি সদস্য করোনা শনাক্ত হন। বরিশাল শের-ইং বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার নমুনা পরীক্ষা হয়।

এদিকে নতুন আক্রান্ত ব্যক্তি জেলা সদরের নতুন এলাকার বাসিন্দা। তিনিও নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঝালকাঠি আসেন। গত ১৭ এপ্রিল ঝালকাঠি সদর উপজেলাকে লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জেলা প্রশাসক মো. জোহর আলী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর