বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ | আপডেট ৩৪ মিনিট আগে

করোনা মোকাবিলায় মুশফিকের ‘সেই ব্যাট’ নিলামে

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসের বিপক্ষে লড়াইয়ে এবার নিজের ডাবল সেঞ্চুরি হাকানো ব্যাট নিলামে তুলছেন মুশফিকুর রহিম। ২০১৩ সালে শ্রীলঙ্কার গলে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি করেন মুশফিক।

এক ভিডিও বার্তায় সমাজের বিত্তবানদের নিলামে অংশ নেওয়ার আহ্বান জানান এই টাইগার কিপার।

শুধু দেশেই নয় বিদেশ থেকেও অংশ নেওয়া যাবে এই নিলামে। দ্রুতই নিলামের প্লাটফর্ম আর পদ্ধতি জানানো হবে বলেও উল্লেখ করেন তিনি।

মুশফিকের ব্যাট নিলাম প্রক্রিয়া নিয়ে কাজ করা স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি জানায়, নিলামের আর্থিক লেনদেনের প্রক্রিয়াটি ঠিক হয়ে গেলে আরও কয়েকজন ক্রিকেটার তাতে যোগ দেবেন। বাংলাদেশের কয়েকজন তরুণ ক্রিকেটার এরই মধ্যে নিলামে তোলার জন্য তাদের কিছু স্মারক আলাদা করে রেখেছেন। গত শুক্রবার যুক্তরাষ্ট্র থেকে ফেসবুক লাইভে এসে দেশের ক্রিকেটারদের স্মারক নিলামে তুলে করোনা তহবিলে সাহায্য দেওয়ার আহবান জানিয়েছিলেন সাকিব আল হাসান। এর আগে করোনা ভাইরাস মোকাবিলায় সহায়তার হাত বাড়াতে নিজের জার্সি নিলামে তোলেন ইংলিশ ক্রিকেটার জস বাটলার। সংগ্রহ করেন ৬৫ হাজার পাউন্ড।

মুশফিক বলেন, ২০১৩ সালে শ্রীলঙ্কার গলে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি করেছিলাম। সেই ব্যাটটি আমি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। আমি সকল সামর্থবানদের আহ্বান জানাচ্ছি আপনারা যারা দেশে বা দেশের বাইরে আছেন তারা এই অপশনে অংশ গ্রহণ করবেন। যত বেশি দামে কিনে নেবেন। এই নিলাম থেকে অর্জিত অর্থ আমি কোভিড ১৯ এ আক্রান্ত সকল মানুষকে সাহায্য করব।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য