চুরির অপবাদ দিয়ে রিক্সাচালককে পিটিয়ে হত্যা

চুরির অপবাদ দিয়ে রিক্সাচালককে পিটিয়ে হত্যা

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরে ছাগল চুরির সাথে জড়িত সন্দেহে সুরুজ্জামান (৪২) নামে এক রিক্সাচালককে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে সোমবার (২০ এপ্রিল) দুপুরে গুনাইগাছ ইউনিয়নের গাবের তল এলাকায়। নিহত রিক্সাচালক ওই গ্রামের খরিয়া মাহমুদের ছেলে।

এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার গুনাইগাছ ইউনিয়নের গাবেরতল এলাকার মহুবর রহমানে ছেলে মিনহাজুল ইসলাম মুসার ১০-১২ দিন আগে একটি ছাগল চুরি হলে তিনি থানায় অভিযোগ করেন।

এ ঘটনা নিয়ে এলাকায় সালিশ হলেও কোনো সমাধান হয়নি। ঘটনার দিন সোমবার দুপুরে প্রতিবেশী রিক্সাচালক সুরুজ্জামানকে বাড়ির সামনে পেয়ে মুসা তাকে আটক করে। সেখানে সুুরুজ্জামানকে ছাগল চুরির সাথে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে নির্যাতন শুরু করে।

তিনি বলেন, ১০-১২ দিন আগে দুইজন যুবক একটি ছাগল নিয়ে আমার রিক্সায় করে উপজেলার তবকপুর ইউনিয়নের রেলগেট নামকস্থানে যায়।

আমাকে তারা ভাড়া দিয়ে বিদায় করে দেয়। ছাগলটি চুরি করা ছিল কিনা তা আমি জানি না। কিন্তু এরপরও মিনহাজুল ইসলাম মুসা ছাগল চুরির সাথে জড়িত থাকার অভিযোগ তুলে সুরুজ্জামানকে উপর্যপুরি মারধর করে। এক পর্যায়ে ঘটনাস্থলেই তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মৌমিতা সাহা জানান, ওই ব্যক্তিকে মৃত অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উলিপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ারুল ইসলাম জানান, নিহত ব্যক্তির লাশ হাসপাতাল থেকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে। আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর