শুক্রবার, ২৯ মে, ২০২০ | আপডেট ৫১ মিনিট আগে

ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। সোমবার বিকেল ৫ টায় সদর উপজেলা পৌরসভার হঠাৎ বস্তি এলাকায় ঠাকুরগাঁও পীরগঞ্জ মহাসড়কে স্থানীয়রা ত্রাণের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন জেলা প্রশাসনিক কর্মকর্তারা। বিক্ষোভকারীরা এসময় অতিরিক্ত জেলা প্রশাসকের কাছে ত্রাণ না পাওয়ার ব্যাপারে অভিযোগ করেন। ক্ষুধার জ্বালায় বাধ্য হয়ে সড়কে অবস্থান নিয়েছেন বলে জানান তারা।

স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম ক্ষুব্ধ জনতাকে আগামীকাল সকাল ১১ টায় ওই স্থানে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করবেন বলে আশ্বস্ত করেন।

এসময় বিক্ষোভকারীরা অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলমকে বলেন, কোনো জন প্রতিনিধিকে আপনারা দায়িত্ব দেবেন না। আমরা আপনার মাধ্যমে নিতে চাই। তারপরে অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলমের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন ধারাবাহিকভাবে সকল দরিদ্র কৃষক, দিনমজুর ও কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

তিনি আরো বলেন, যে সব ব্যক্তি চাহিদা থাকলেও লোক লজ্জায় ত্রাণ নিতে পারছেন না তাদের জন্য হটলাইন চালু করা হয়েছে। অনেকে ফোন করছেন, তাদের গোপনে ত্রাণ পৌঁছানো হচ্ছে। এ পর্যন্ত সাড়ে ৫ হাজার মানুষকে গোপনে ত্রাণ বাসায় পৌঁছে দেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য