ভারতে একদিনে মৃত্যু ৪৭ , আক্রান্ত ১৮ হাজার ছাড়াল

ভারতে একদিনে মৃত্যু ৪৭ , আক্রান্ত ১৮ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক

করোনা মহামারি ক্রমেই ছেয়ে যাচ্ছে ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বাধিক মৃত্যু হল ৪৭ জনের। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯০। এই সময়ে ১ হাজার ৩৩৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬০১ জনে। ​

আজ মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে বুলেটিনে জানানো হয়েছে, দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯০ জন। গত ২৪ ঘণ্টায় আরও ১৩৩৬ জনের শরীরে করোনা মিলেছে। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,৬০১।

তবে সরকারি তথ্য বলছে, গত এক সপ্তাহে করোনাকে জয় করে সেরে ওঠার হার আগের থেকে বেড়েছে। এ দিনে সেরে ওঠার হার ১৭.৪৮ শতাংশ। সর্বাধিক ৭০৫ রোগী গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন।

সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের টুইটার থেকে যে টুইট করা হয়েছে, তাতে মহারাষ্ট্র, রাজস্থান, মধ্যপ্রদেশ ও পশ্চিমবঙ্গের করোনা সংক্রমিত এলাকার নাম রয়েছে। সেই তালিকায় এ রাজ্যের সংক্রমিত এলাকার সংখ্যাই বেশি। টুইটে লেখা হয়েছে, ‘বিশেষ করে পরিস্থিতি গুরুতর ইন্দোর (মধ্যপ্রদেশ), মুম্বাই ও পুনে (মহারাষ্ট্র), জয়পুর (রাজস্থান) এবং কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে (পশ্চিমবঙ্গ)। ’

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল