শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৩ ঘন্টা ১৯ মিনিট আগে

আফগানদের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আফগানদের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে 

দুই ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে হোয়াইটওয়াশের পর এবার ওয়ানডে সিরিজও নিজেদের করে নিয়েছে আফগানরা। শুক্রবার চতুর্থ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে আসগর স্টানিকজাইয়ের দল।

টস জিতে প্রথম ব্যাট করতে নেমে চাপে পরে জিম্বাবুয়ে। মুজিব তাণ্ডবে মাত্র ৭৫ রান তুলতেই সাজঘরে ফিরে যান পাঁচ ব্যাটসম্যান। দুই ওপেনার মিরে (৯) ও মাসাকাদজা (৪) মুজিবের বলের দ্রুত ফিরে রান করে। মুসাকান্দাও (৯) নবীকে ক্যাচ দিয়ে দ্রুত ফিরে যান। টেলর কিছুটা প্রতিরোধের আভাস দিলেও তা ধোপে টেকেনি। ৩০ রান করে সাজঘরে যান ডানহাতি এই ব্যাটসম্যান।

ক্রেগ আরভিন একপ্রান্ত ধরে রেখে সর্বোচ্চ ৫৪ রান করলেও বাকিরা ছিল আসা যাওয়া মিছিলে। ৫ উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপ ভেঙে দেন মুজিব-উর রহমান। ক্যারিয়ারের অষ্টম ম্যাচে এসে পাঁচ উইকেটের দেখা পেলেন এই স্পিনার। এছার ছাড়া রশিদ খান ও মোহাম্মদ নবী নেন দুটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনারের হাফ সেঞ্চুরিতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় যুদ্ধে বিধ্বস্ত দেশ  আফগানিস্তান। ৭৪ বলে ১০টি চার ও তিন ছক্কায় ৭৫ রান করেন মোহাম্মদ শেহজাদ। ইহসানুল্লাহ ৫১ রানে অপরাজিত থাকেন। 

মন্তব্য