চাল কেলেঙ্কারিতে ধরা কৃষকলীগ সভাপতি

চাল কেলেঙ্কারিতে ধরা কৃষকলীগ সভাপতি

ময়মনসিংহ প্রতিনিধি

অবৈধভাবে ১৬বস্তা চাল উদ্ধারের ঘটনায় ত্রিশাল বইলর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ডিলার আবু খালেককে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ। মঙ্গলবার সকালে তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। গত ২রা এপ্রিল তার গোডাউন থেকে ১৬ বস্তা চাল আটক করে স্থানীয় প্রশাসন।

জানা যায়, উপজেলার বইলর ইউনিয়নে ‘হতদরিদ্রদের জন্য খাদ্য বান্ধন কর্মসূচি’র ডিলার আবু খালেক গত ২ এপ্রিল চাল বিতরণের সময় উপকার ভোগীদের জানিয়েছিলেন, দোকানে স্টকে মাত্র দুই বস্তা চাল আছে।

বিতরণের জন্য আর কোনো চাল নেই। বিতরণ শেষ করার আগেই হতদরিদ্রদের এমন অভিযোগে অবাক হন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। ওই দিন বিকেলে তিনি সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম তুষারকে নিয়ে ডিলার আবু খালেকের দোকানে যান। এসময় অভিযান চালিয়ে তার গোডাউন থেকে আত্মসাতের জন্য লুকিয়ে রাখা ৩০ কেজি চালের ১৬টি বস্তা উদ্ধার করেন।

পরে গত ১১ই এপ্রিল অবৈধভাবে চাল কালোবাজারি করে মজুদ রাখার দায়ের ত্রিশাল থানা মামলা দায়ের করেন উপজেলা খাদ্য কর্মকর্তা। মঙ্গলবার ত্রিশাল থানা পুলিশের এসআই জাহাঙ্গীরের নেতৃত্বে একটি টিম বইলর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আবু খালেককে গ্রেপ্তার করে। বিকেলে ময়মনসিংহ আদালতে
পাঠানো হলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান বিচারক।

ত্রিশাল থানা ওসি তদন্ত সুমন রায় জানান, ডিলার আবু খালেকের বিরুদ্ধে চাল কালোবাজারির অভিযোগে মামলা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর