২৫ পুলিশ করোনা আক্রান্ত, থানা লকডাউন

২৫ পুলিশ করোনা আক্রান্ত, থানা লকডাউন

অনলাইন ডেস্ক

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানার আরো ২০ পুলিশ সদস্যের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে গাছা থানায় ২৫ পুলিশ সদস্যের করোনা শনাক্ত হলো।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, প্রথমে গাছা থানায় একজন অফিসারের করোনা শনাক্ত হয়। এরপর থানার বাবুর্চিসহ আরো ৪ জনের নমুনা পরীক্ষায় তাদের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়।

সোমবার নমুনা পরীক্ষায় গাছা থানার আরো ২০ জনের শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। তাদের মধ্যে গাছা জোনের এসি, একজন পুলিশ পরিদর্শক ও পুলিশের মহিলা সদস্যও রয়েছেন। তবে তারা সকলেই সুস্থ আছেন এবং তাদের শরীরে এখনো কোনো লক্ষণ প্রকাশ পায়নি। থানা লকডাউন করা হয়েছে।

তিন নারী সদস্য ছাড়া অন্য সবাই থানায় আইসোলেশনে আছেন বলে জানান তিনি।

মাঠ প্রশাসনের ১৩ জন কর্মকর্তা আইসোলেশনে

এদিকে, করোনা সংক্রমিত এলাকায় মাঠ প্রশাসনের ১৩ জন কর্মকর্তা করোনায় অক্রান্ত হয়ে আইসোলেশনে এবং কোয়ারেন্টিন আছেন।  

করোনা ঝুঁকিতে থাকা বিশেষ এলাকায় কোয়ারেন্টিন বাস্তবায়ন, রাস্তায় বা বাজারে  সামাজিক দূরত্ব নিশ্চিকরণ, ত্রাণ বিতরণ, এমনকি করোনায় মৃত্যুবরণকারী ব্যক্তির মৃতদেহ সৎকার করতে গিয়ে এসব প্রশাসনিক কর্মকর্তারা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী কর্মকর্তারা। তারা বলছেন, মাঠের দায়িত্ব পালনকালে যথেষ্ট সতর্ক থাকলেও, সংক্রমণ এড়ানো সম্ভব হয়নি।

আইসোলেশনে থাকা নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ফারজানা আক্তার জানান, কোভিড-১৯ পজিটিভ আক্রান্ত কয়েকটি স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত থেকে এলাকা লকডাউন করতে হয়েছে। আমার কিছু সিম্পটম ছিল, জ্বর এসেছিল। তাই আটদিন যাবত আমি আইসোলেশনে আছি। '

কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা বলেছেন, 'করোনা সন্দেহে  মৃত এক ব্যক্তির দাফন কাজে নিয়োজিত ছিলাম। করোনা মোকাবেলায় সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে অনেক জনগণের সংস্পর্শে আসতে হয়েছে। আমার মনে হচ্ছে,সেই থেকে আমি করোনায় আক্রান্ত।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর