দৌলতদিয়ায় করোনা শনাক্ত আরও দুইজন

দৌলতদিয়ায় করোনা শনাক্ত আরও দুইজন

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া দুজন করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা

ইনস্টিটিউট এর বরাত দিয়ে রাজবাড়ীর স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

রোববার শনাক্ত হওয়া দুজন গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় কর্মরত বিআইডব্লিউটিসি’র কর্মচারী বলে জানা গেছে।

করোনা আক্রান্ত ব্যক্তিরা ছুটিতে একজন টাঙ্গাইল নাগরপুর ও অন্যজন চট্টগ্রামের নিজ বাড়িতে
গিয়েছেন।

রাজবাড়ীতে প্রথম করোনা রোগী সনাক্ত হয় ১১ এপ্রিল। ওইদিন জেলা সদরের বিভিন্ন এলাকায় ৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। গত ১৫ এপ্রিল জেলার পাংশা পৌর এলাকায় একজন এবং ১৯ এপ্রিল বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নে করোনা রোগী সনাক্ত হয়।

এর আগে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালথেকে রাজবাড়ীতে আসা জেলা সদরের দাদশী ইউনিয়নের এক নারীর করোনা সনাক্ত হয়। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের এক রোগীর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে।

এদিকে রোববার (২৬ এপ্রিল) দুপুর পর্যন্ত প্রাপ্ত হিসেব অনুযায়ী ৫১৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্তরোগী ১০ জন। আক্রান্ত একাধিক ব্যক্তি আছেন যাদের এক থেকে চারবার নমুনা পরীক্ষা করা হয়েছে।

রাজবাড়ী সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী, রোববার পর্যন্ত ২২৩ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। আক্রান্তদের মধ্যে পাংশা ও বালিয়াকান্দির দুজন এখনও চিকিৎসাধীন রয়েছে। বাকী ছয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গোয়ালন্দের আক্রান্ত নতুন ২ রোগীকে হাসপাতালে ভর্তির উদ্যোগ নিয়েছে প্রশাসন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর