জাফরুল্লাহকে ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টার ফোন

জাফরুল্লাহকে ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টার ফোন

অনলাইন ডেস্ক

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট ওষুধ প্রশাসন অধিদপ্তর গ্রহণ না করায় এক সংবাদ সম্মেলনে কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ বলেছেন, ‘আজকে সকালে ইরান থেকে সে দেশের স্বাস্থ্যমন্ত্রী সাঈদ নামাকির উপদেষ্টা ফোন করেছেন।

তিনি বলেছেন, ‌‘তারা প্রত্যেক দিন ১০ লাখ কিট ব্যবহার করছেন। ইরান সরকারের উদ্ভাবন করা। ইরান আমেরিকার সঙ্গে পাল্লা দিয়ে চলে।

রেববার (২৬ এপ্রিল) বিকেল ৪টায় রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আলোচনার একপর্যায়ে এ তথ্য জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাফরুল্লাহ চৌধুরী রাতে বলেন, ‘ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টা আমাকে জানিয়েছেন যে, তারা আমাদের (গণস্বাস্থ্য কেন্দ্র) মতো একই জাতীয় কিট উদ্ভাবন করেছেন, তবে এক না। তারা পিসিআরও ব্যবহার করছেন এবং এগুলোও ব্যবহার করছেন। এই কিট তারা প্রতিদিন প্রায় ১০ লাখ ব্যবহার করছেন।

আমাকে জানিয়েছে এ জন্য যে, তারা এটার প্রচুর ব্যবহার করছেন এবং এটার ভালো ফল পাচ্ছেন। ’

এদিকে, করোনা ভাইরাস শনাক্তকরণে গণস্বাস্থ্য কেন্দ্র যে কিট উদ্ভাবন করেছে, সেটা সরকারের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান ওষুধ প্রশাসন অধিদপ্তর নেয়নি। এ বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি জানান, কিট আসুক না আসুক, কাউকে ঘুষ দেবে না গণস্বাস্থ্য কেন্দ্র।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর