আ.লীগ নেতার নির্দেশে পুকুর পাড়ে স্বাস্থ্যকর্মীর ‘কোয়ারেন্টাইন’

আ.লীগ নেতার নির্দেশে পুকুর পাড়ে স্বাস্থ্যকর্মীর ‘কোয়ারেন্টাইন’

অনলাইন ডেস্ক

ঢাকা ফেরত এক নারী স্বাস্থ্যকর্মীর (২১) কথা বলছি। গত ২১ এপ্রিল তিনি ছুটি নিয়ে নিজ বাড়ি গোপালগঞ্জে আসেন। পরে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার নির্দেশে তাকে একটি নির্জন স্থানে শুকিয়ে যাওয়া পুকুর পাড়ে তালপাতা দিয়ে ঝুপড়ি ঘর তৈরি করে সেখানে থাকতে দেওয়া হয়।

প্রায় ১ সপ্তাহ ধরে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে এই নারী স্বাস্থ্যকর্মী ওখানে অবস্থান করছেন।

ঘটনাটি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের লখন্ডা গ্রামের।

যা ইতিমধ্যে সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল। এ নিয়ে উঠেছে আলোচনার ঝড়।

জানা গেছে, ঢাকার ইমপালস হাসপাতালে চাকরি করতেন এই নারী স্বাস্থ্য কর্মী।

করোনা ভাইরাসের কারণে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছুটি দেয়। ছুটিতে তিনি বাড়িতে আসেন। বাড়িতে আসার খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রশান্ত বাড়ৈর নির্দেশে ওই নারী স্বাস্থ্য কর্মীকে তার বাড়ির প্রায় ৪০০ মিটার দূরে একটি নির্জন স্থানে পুকুর পাড়ে তালপাতা দিয়ে ঝুপড়ি ঘর তৈরি করে তাকে সেখানে রাখা হয়। বলা হয় এটাই তার কোয়ারেন্টাইন।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা প্রশান্ত বাড়ৈ বলেন, এলাকাবাসীর সকলের সিদ্ধান্তে ওই নারী স্বাস্থ্য কর্মীকে পুকুরের মধ্যে ঝুপড়ি ঘর তৈরি করে সেখানে রাখা হয়েছে।

কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সুশান্ত বৈদ্য বলেন, ওই স্বাস্থ্য কর্মি বাড়িতে আসার পরে আমাকে তার পরিবার বিষয়টি জানায়। আমি তাকে একটি আলাদা ঘরে রাখতে বলছিলাম। কিন্তু, তাকে পুকুরের মধ্যে একটি ঝুপড়ি ঘরে রেখেছে তা জানা ছিল না।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুৎফর রহমান জানান, তারা ওই স্বাস্থ্যকর্মীকে উদ্ধার করে তার বাড়িতে দিয়ে এসেছেন। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান সাংবাদিকদেরকে বলেন, বিষয়টি অমানবিক। এই স্বাস্থ্য কর্মীকে এলাকাবাসী এভাবে না রেখে আমাদের জানালে তাকে আমরা প্রতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রাখতে পারতাম।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর