কুমিল্লায় করোনা পরীক্ষার মেশিন উদ্বোধন

কুমিল্লায় করোনা পরীক্ষার মেশিন উদ্বোধন

অনলাইন ডেস্ক

কুমিল্লায় করোনা ভাইরাস পরীক্ষার পিসিআর মেশিন উদ্বোধন করা হয়েছে। আজ দুপুরে জেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির প্রধান উপদেষ্টা ও কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ. ক. ম. বাহাউদ্দিন বাহার এমপি এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। কুমিল্লা মেডিকেল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগে এ মেশিন বসানো হয়।

এসময়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার মোস্তফা কামাল আজাদ, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাক্তার মুজিবুর রহমান, কুমিল্লা বিএমএ ও স্বাচিপ সভাপতি ডা. আব্দুল বাকী আনিছ, কুমিল্লা বিএমএ সাধারন সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, কুমিল্লা স্বাচিপ সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম, জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, সিভিল সার্জন ডাক্তার নিয়াতুজ্জামান সহ অন্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর প্রধান অতিথি হাজী আকম বাহাউদ্দিন বাহার বলেন, ল্যাবরেটরির কিছু জিনিষপত্র সংগ্রহ করতে হবে। এগুলো সংগ্রহ শেষে আগামী বুধবার থেকে করোনা ভাইরাস পরীক্ষা শুরু হবে।

মেডিকেল কলেজের অধ্যক্ষ জানান, এই ল্যাবরেটরিতে দুই শিফটে নমুনা পরীক্ষা করা যাবে। প্রতি শিফটে ৯০ থেকে ৯৬ জনের নমুনা পরীক্ষা করা সম্ভব হবে।

নমুনার ফলাফল ঢাকায় পাঠানো হবে। সেখান থেকে কেন্দ্রীয়ভাবে ফলাফল প্রকাশ করা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর