চিকিৎসা কার্যক্রম নিয়ে ফেসবুকে লেখায় সাংবাদিক গ্রোপ্তার

চিকিৎসা কার্যক্রম নিয়ে ফেসবুকে লেখায় সাংবাদিক গ্রোপ্তার

অনলাইন ডেস্ক

কিশোরগঞ্জের ভৈরবে করোনা বিষয়ে সরকারি চিকিৎসা কার্যক্রম নিয়ে ফেসবুকে লেখায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে চিকিৎসকের দায়ের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার পর পুলিশ তাঁকে ধরে নিয়ে যায়।  

বৃহস্পতিবার গভীর রাতে ভৈরব থানায় মামলাটি করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ।

তিনি উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব। ওই রাতেই পুলিশ সাংবাদিক এম আর রুবেলকে তাঁর ভৈরবপুর উত্তরপাড়ার বাসা থেকে গ্রেপ্তার করে। তিনি দৈনিক ইনকিলাব পত্রিকার ভৈরব প্রতিনিধি।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ভৈরবে করোনা সংক্রমণ শনাক্তে নমুনা সংগ্রহ করা হচ্ছে ২০ শয্যার ট্রমা সেন্টারে।

সেটি আবার আইসোলেশন ইউনিট হিসেবেও ব্যবহার করা হচ্ছে। করোনায় আক্রান্ত কয়েকজন ওই সেন্টারে চিকিৎসাধীন। এই অবস্থায় করোনা প্রতিরোধ কমিটির পক্ষ থেকে বলা আছে, সুরক্ষাসামগ্রী না পরিধান করে কেউ ভেতরে যেতে পারবেন না। কিন্তু সাংবাদিক রুবেল বুধবার সকালে অনুমতি ছাড়াই সেন্টারের ভেতরে যান।  

ফিরে এসে ব্যবস্থাপনা নিয়ে সমালোচনা করে নিজের ফেসবুকে একটি লেখা প্রকাশ করেন। একই সঙ্গে মামলার বাদী বুলবুল আহমেদকে উদ্দেশ করেও পৃথক লেখা প্রকাশ করেন। এতে করে উপজেলায় করোনা ভাইরাস সংশ্লিষ্ট সরকারি কার্যক্রম নিয়ে সবার মধ্যে ভুল ধারণা তৈরি হয়।

তবে পুলিশ হেফাজতে সাংবাদিক এম আর রুবেল বলেন, 'আমার লেখায় এতটুকু ভুল ছিল না। প্রতিহিংসারও কিছু ছিল না। মানুষের ভালোর কথা ভেবে লিখে ছিলাম। '

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন বলেন, মামলটি হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ ধারায়। রুবলেকে কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল