সাকিবকে ফাঁসানো আগারওয়াল নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

সাকিবকে ফাঁসানো আগারওয়াল নিষিদ্ধ

দীপক আগারওয়াল নামে এক জুয়াড়ির কাছ থেকে পাওয়া প্রস্তাব গোপন করায় ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি দলের সাকিব আল হাসান। এবার সেই জুয়াড়িকেই নিষিদ্ধ করলো বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। আগারওয়ালের নিষেধাজ্ঞার মেয়াদও ২ বছর।

 এক বিবৃতিতে আইসিসির জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল নিশ্চিত করেছেন আগারওয়ালের নিষেধাজ্ঞার ব্যাপারটি। অতীত এবং বর্তমান ইতিহাস মিলিয়ে নিষেধাজ্ঞা এসেছে তার উপর।

‘আইসিসির দুর্নীতি দমন বিভাগের তদন্তে বাধা ও দেরি করানোর অনেক উদাহরণ আছে আগারওয়ালের বিরুদ্ধে।’

আজ বুধবার এক বিবৃতিতে আইসিসি বিষয়টি  আনুষ্ঠানিকভাবে প্রচার করে আইসিসি। ২০১৮ সালে টি-১০ ক্রিকেট লিগে সিন্ধির ফ্রাঞ্চাইজির একজন মালিক ছিলেন আগারওয়াল। মূলত আইসিসির দুর্নীতি দমন বিভাগের আনিত অভিযোগের ভিত্তিতে শাস্তি দেওয়া হয়েছে আগারওয়ালকে।

সাকিবকে কয়েক দফা ম্যাচ পাতানোর প্রস্তাব দিয়েছিলেন আগারওয়াল। সাকিব তাতে রাজি না হয়ে চেপে গিয়েছিলেন ঘটনা। যার ফলস্বরূপ এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয় সাকিবকে

এরিমধ্যে ছয় মাস নিষেধাজ্ঞার মেয়াদ পার করেছেন দেশ সেরা অল-রাউন্ডার। সব ঠিক থাকলে চলতি বছরের অক্টোবর নাগাদ আবার মাঠে নামতে পারবেন সাকিব আল হাসান। সেই হিসেবে সাকিব থাকতে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডেও।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য