ডিসেম্বরেই অবসরে যাব: অর্থমন্ত্রী

ফাইল ছবি

ডিসেম্বরেই অবসরে যাব: অর্থমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এ বছরের ডিসেম্বরেই অবসরে যাবেন বলে জোরালোভাবে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শনিবার দুপুরে স্থানীয় একটি হোটেলে আয়োজিত অগ্রণী ব্যাংকের বাৎসরিক ব্যবসা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্যের সময় তিনি এ কথা জানান।

শুক্রবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনা সভায় প্রশ্নফাঁসের মাধ্যমে শিক্ষা খাত এবং কেলেঙ্কারিতে ব্যাংক খাত ‘ধ্বংসের’ অভিযোগ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কঠোর সমালোচনা করেছেন বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

অর্থমন্ত্রী বলেন, হ্যাঁ আমি কথা দিচ্ছি এ বছরের ডিসেম্বরেই আমি অবসরে যাব।

সে হিসেবে আর মাত্র ১১ মাসের মতো আছি।  

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আরও বলেন, দেশের ব্যাংকের সংখ্যা অনেক বেড়েছে। কিন্তু শাখার সংখ্যা সেভাবে বাড়েনি। এজন্য ব্যাংকের শাখা আরো বাড়াতে হবে।

তিনি বলেন, ব্যাংকারদের দুটি পরামর্শ দিবো। প্রথমত- ঋণের প্রস্তাব আসলে যথাযথভাবে পর্যালোচনা করবেন। বিশেষজ্ঞদের দিয়ে ঋণ প্রস্তাব মূল্যায়ন করলে খেলাপি হবে না। এজন্য প্রত্যেক ব্যাংকে বিশেষজ্ঞ সৃষ্টি করা যেতে পারে। দ্বিতীয়ত- ব্যাংকের জন্য কেওয়াইসি খুবই গুরুত্বপূর্ণ। যে ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সেবা দিচ্ছেন, সেটিকে সঠিকভাবে জানতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত। উপস্থিত ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ইউনুসুর রহমান, ব্যাংকের এমডি শাসমুল ইসলামসহ ব্যাংকটির পরিচালনা পর্ষদের অন্য কর্মকর্তারা।

সম্পর্কিত খবর