আরও বাড়ল ছুটির মেয়াদ

আরও বাড়ল ছুটির মেয়াদ

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটির মেয়াদ বেড়ে আগামী ১৬ মে পর্যন্ত করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ছুটির প্রস্তাবনাটি আগামীকাল প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে অনুমোদনের জন্য। করোনার সংক্রমণ রোধে সরকার গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করে।

প্রথম দফায় সরকার ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল। পরে আরও চার দফা ছুটির মেয়াদ বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়।

সর্বশেষ ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ছুটির মেয়াদ বৃদ্ধি করলেও সরকার পোশাক কারখানাসহ সরকারি গুরুত্বপূর্ণ দপ্তর সীমিত আকারে খোলা রাখার সিদ্ধান্ত নেয়। এই পরিপ্রেক্ষিতে সরকারের বেশকিছু মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ শাখা সীমিত আকারে কাজ চালিয়ে যাচ্ছে।

একই সঙ্গে ঢাকা, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া, গাজীপুর এবং চট্টগ্রামে বেশ কিছু সংখ্যক পোশাক কারখানাসহ অন্যান্য কারখানা খুলে দেয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় উচ্চপর্যায়ের একটি সূত্র জানায়, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার ছুটির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। এই দফায় ছুটির মেয়াদ ১৪ মে পর্যন্ত বাড়ানো হবে। সঙ্গে যুক্ত হবে ১৫ ও ১৬ মে সাপ্তাহিক ছুটি শুক্রবার  ও শনিবার। ফলে ১৬ ই মে পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিতকরণ এর ঘোষণা আসছে।

এসময়ে ব্যবসা-বাণিজ্য শিল্প কারখানা ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান খোলা থাকবে কি না এই বিষয়ে আগামীকাল সচিবালয় স্বাস্থ্য মন্ত্রণালয় অনুষ্ঠিতব্য বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর