বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ | আপডেট ০৫ ঘণ্টা ৫৩ মিনিট আগে

ঈদের ছুটিতে সরকারি চাকরিজীবীদের কর্মস্থলে থাকতে হবে

অনলাইন ডেস্ক

ঈদের ছুটিতে সরকারি চাকরিজীবীদের কর্মস্থলে থাকতে হবে

আগামী ঈদুল ফিতরের ছুটিতে সরকারি চাকরিজীবীরা কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ছুটি বর্ধিতকরণ আদেশে বলা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে আগামী ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়িয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ঈদুল ফিতরের সরকারি ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবে না।

অপরদিকে, করেনা ভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে শর্তসাপেক্ষে সাধারণ ছুটি/চলাচলে নিষেধাজ্ঞা বর্ধিতকরণ’ বিষয়ক মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় বলা হয়, ঈদুল ফিতরের সরকারি ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবে না; উক্ত সময়ে আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে।
 
বলা হয়, সাধারণ ছুটি চলাচলে নিষেধাজ্ঞাকালে এক জেলা থেকে অন্য জেলা এবং এক উপজেলা থেকে অন্য উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। জেলাপ্রশাসন/আইন-শৃঙ্খলা বাহিনী এই নিয়ন্ত্রণ সতর্কভাবে বাস্তবায়ন করবে।
জনপ্রশাসনের প্রজ্ঞাপনে বলা হয়, সব মন্ত্রণালয়/বিভাগ তাদের নিয়ন্ত্রণাধীন অফিস প্রয়োজন অনুসারে খোলা রাখবে। সেইসঙ্গে তারা তাদের অধিক্ষেত্রের কার্যাবলী পরিচালনার জন্য সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে।
 
মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনাতেও অফিস খোলার বিষয়ে একই কথা জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি না হলে পর্যায়ক্রমে ঈদ পর্যন্ত ছুটি বাড়ানো হবে।

ছুটি বাড়ানোর নতুন প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে বিকাল ৫টার মধ্যে আবশ্যিকভাবে বন্ধ করতে হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য