ফেনী ডায়াবেটিক হাসপাতালে আইসিইউ ইউনিট চালু

ফেনী ডায়াবেটিক হাসপাতালে আইসিইউ ইউনিট চালু

অনলাইন ডেস্ক

ফেনী ডায়াবেটিস হাসপাতালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো আইসিইউ ইউনিট। আওয়ামী লীগেগর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য, প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের ব্যক্তিগত উদ্যোগে ও অর্থায়নে এই প্রথম কোনো হাসপাতালে আইসিইউ ব্যবস্থা চালু হলো।

মঙ্গলবার (৫ মে ) দুপরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইসিইউ ইউনিট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

এসময় অতিথি ছিলেন ফেনী-২ আসনের এমপি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

ফেনী ডায়াবেটিস হাসপাতালে আইসিইউ ইউনিট স্থাপন করায় জটিল ও সংকটাপন্ন রোগীদের নিয়ে আর ঢাকা কিংবা চট্টগ্রাম যেতে হবে না। হাসপাতালে সংকটাপন্ন রোগীরা পাবেন আইসিইউ সেবা।

আপাতত দুটি বেড দিয়ে ইউনিট শুরু হলেও পর্যায়ক্রমে আরো তিনটি মোট পাঁচটি আইসিইউ স্থাপন হবে বলে সংশ্লিষ্টর জাানিয়েছেন। এই পাঁচ ইউনিট স্থাপনে পুরো অর্থায়ন করছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ফেনী ডায়াবেটিক হাসপাতালে আমার আম্মা-বাবার নামে প্রতিষ্ঠিত সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে আইসিইউ স্থাপন করা হয়েছে। ফাউন্ডেশনের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরো তিনটিসহ মোট পাঁচটি আইসিইউ স্থাপন করা হবে।

ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, এটি একটি মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। এটি চালু হওয়ার মাধ্যমে ফেনীর চিকিৎসা সেবায় একটি মাইলফলক তৈরি হলো।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর