নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত বেড়ে ১১২৩

নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত বেড়ে ১১২৩

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৫০ জন। এ নিয়ে জেলায় আক্রান্ত হলেন মোট ১১২৩ জন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত মারা গেছেন ৫১ জন। গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে নতুন কোনো মৃত্যু নেই।

বুধবার জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এই তথ্য জানা যায়।  

নারায়ণগঞ্জে সরেজমিনে দেখা গেছে, আইনশৃঙ্খলা বাহিনী থাকলেও লকডাউন কেউ মানছে না। গণপরিবহন বন্ধ থাকলেও অন্যান্য যানবাহন চলাচল দিনদিন বাড়ছে। কোথাও সামাজিক দূরত্ব নেই।

গার্মেন্টস কারখানা চালুর কারণে লোকজনের চলাচল সমাগম অরও বেড়েছে। খুলতে শুরু করেছে দোকানপাট। আর আগামী ১০ মে থেকে খুলবে মার্কেট শপিংমলগুলো।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৩৬ জন ও আক্রান্ত ৬৬৭ জন। অন্যদিকে সদর উপজেলায় মারা গেছেন ১১ জন ও আক্রান্ত ৩৫৩। বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ২৬ ও মারা গেছেন ১ জন। এছাড়া আড়াইহাজারে আক্রান্ত ২৮, সোনারগাঁয়ে আক্রান্ত ৩৩ ও মারা গেছেন ২ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ১ জন ও ১৬ জন আক্রান্ত।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে এই পর্যন্ত জেলায় মোট ৩ হাজার ৮৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭৩ জনের। এলাকা ভিত্তিক নমুনা সংগ্রহ করা হয়েছে সিটি কর্পোরেশনে ৯০৮, সদর উপজেলায় ১৯৪২, বন্দরে ২৪৬, আড়াইহাজারে ৩৭৫, সোনারগাঁয়ে ১৯৩, রূপগঞ্জে ১৮০ জনের।

জেলায় এই পর্যন্ত করোনা জয় করে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫৮ জন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকার ৪১ জন, সদর উপজেলার ১২ জন, রূপগঞ্জের ১ জন, সোনারগাঁয়ে ১ জন ও আড়াইহাজারের ৩ জন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর