‘‌‌‌একজন রাজনীতিবিদের এই তৎপরতা আশাবাদী করে তোলে’

‘‌‌‌একজন রাজনীতিবিদের এই তৎপরতা আশাবাদী করে তোলে’

জাকির জাফরান

একজন বাবাকে কি তার সন্তান ও সংসারের প্রতি মানবিক হওয়ার জন্য বলে দিতে হয়? সন্তানদেরকে ভালোবাসার জন্য কি তাকে বাধ্য করতে হয়? না। তিনি স্বভাবতই তার রক্তের মধ্যে বয়ে চলেন এই ভালোবাসা ও মানবিকতা। জনগণের প্রতি একজন রাজনীতিবিদের ভূমিকা এরকমই হওয়া উচিত। মানুষের দুঃসময়ে তিনি পাশে দাঁড়াবেন দেয়ালের মতো।

দেশের প্রয়োজনে প্রথমে কিন্তু তিনিই দৌঁড়ে আসবেন।

এই করোনাক্রান্তিকালে একজন রাজনীতিবিদের ভূমিকা আমাকে খুব আন্দোলিত করেছে। তিনি হচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর প্রাক্তন প্রটোকল অফিসার এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য আলাউদ্দীন আহমেদ চৌধুরী নাসিম স্যার। তিনি প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা ছিলেন- এটা আমার জন্য বাড়তি সুখের কারণ।

সম্প্রতি তার ব্যক্তিগত উদ্যোগে ও অর্থায়নে ফেনী ডায়বেটিক হাসপাতালে ২ টি আইসিইউ বেড স্থাপন করা হয়েছে। আরো ৩ টি আইসিইউ বেড খুব শীঘ্রই স্থাপন করা হবে মর্মে বাংলাদেশ প্রতিদিন এর সংবাদে জানা গেছে। ফেনী, নোয়াখালী, লক্ষীপুর- এই বৃহত্তর অঞ্চলে এই প্রথম কোনো আইসিইউ বেড রোগীদের সেবায় প্রতিষ্ঠিত হলো। এর ফলে এই এলাকার ক্রিটিকাল করোনা রোগীদের আইসিইউ সেবা দেওয়া সম্ভব হবে। এটি নিশ্চয়ই একটা বৃহৎ জনগোষ্ঠীকে আশার আলো দেখাবে। এছাড়াও আলাউদ্দীন নাসিম স্যার তার নিজ উদ্যোগে ব্যাপকভাবে ত্রাণ বিতরণও করেছেন। এ পর্যন্ত তিনি ৭০ মেট্রিক টন চাল জনগণের মধ্যে বিতরণ করেছেন।

হাজার কোটি টাকার মালিকরাও যখন দেশের এই সঙ্কটে গর্তে ঢুকে আছেন, তখন একজন রাজনীতিবিদের এই মানবিক তৎপরতা আমাদেরকে খুব আশাবাদী করে তোলে। কারণ আমরা শেষ পর্যন্ত মানুষেরই জয় দেখতে চাই।

লেখক- সিনিয়র সহকারী সচিব

(ফেসবুক থেকে সংগৃহীত)

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর