বগুড়ায় স্বাস্থ্যকর্মীসহ ৫ জন করোনায় আক্রান্ত

বগুড়ায় স্বাস্থ্যকর্মীসহ ৫ জন করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

বগুড়ায় এক স্বাস্থ্যকর্মীসহ পাঁচজন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৯ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।

বৃহস্পতিবার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানান।

তিনি বলেন, বগুড়ায় নতুন করে যে ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে শহরের বৃন্দাবনপাড়ায় ঢাকা ফেরত ৩ যুবক। তারা একে অপরের আত্মীয়। তাদের বয়স যথাক্রমে ২০, ২৭ ও ১৮। তারা ৪ মে একসাথে ঢাকা থেকে ফিরে পরের দিন ৫ মে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে নমুনা দিয়ে আসে।

পরের দিন ৬ মে রাতে তাদের করোনা পজেটিভ আসে। শাজাহানপুর উপজেলার গন্ডগ্রামে ঢাকা ফেরত এক ব্যক্তি ও নিশিন্দারা উপশহর এলাকার একজন নারী স্বাস্থ্যকর্মী রয়েছেন। এই তিনি শহরের ফুলতলা এলাকার ইতিপূর্বে করোনা আক্রান্ত ইমদাদুলের স্ত্রীর আপন বোন। ইমদাদুল, তার স্ত্রী ও ছেলে করোনার রোগী হওয়া সত্তে¡ও তিনি তাদের বাসায় নিয়মিত যাতায়াত করতেন। তাদের সংস্পর্শে আসার কারণে তিনিও আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই স্বাস্থ্যকর্মী বগুড়া বক্ষব্যাধি হাসপাতালে চাকুরী করতেন।

সেখানকার সকলের নমুনা সংগ্রহ করা হবে। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবে বুধবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। সেখানে বগুড়ার ১৬০টির মধ্যে ৫টি ও জয়পুরহাটের ২৩টির মধ্যে ১টি পজিটিভ এবং গাইবান্ধার ২, সিরাজগঞ্জ ১, কুষ্টিয়া ১ ও গাজীপুরের ১টির মধ্যে সব নেগেটিভ রিপোর্ট এসেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর