বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ | আপডেট ৫৫ মিনিট আগে

সোমবার থেকে লকডাউন শিথিলের ইঙ্গিত ব্রিটিশ প্রধানমন্ত্রীর

আ স ম মাসুম, যুক্তরাজ্য

সোমবার থেকে লকডাউন শিথিলের ইঙ্গিত ব্রিটিশ প্রধানমন্ত্রীর

আগামী সোমবার থেকে বৃটেনে শিথিল হতে পারে লকডাউন। বুধবার পার্লামেন্টে এক প্রশ্নোত্তর পর্বে এমন ইঙ্গিত দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন।

তিনি আরও জানান, করোনাভাইরাস (কভিড-১৯) আক্রান্ত শনাক্তে চলতি মাসের শেষের দিকে প্রতিদিন ২ লাখ করে পরীক্ষার লক্ষ্যমাত্রা পূরণে কাজ করছে তার সরকার। খবর-দ্য গার্ডিয়ান।

বৃহস্পতিবার লকডাউন পর্যালোচনা করার কথা রয়েছে জনসন সরকারের। তবে জনসন জানিয়েছেন, ওই পর্যালোচনার উপর ভিত্তি করে শারীরিক দূরত্ব বজায় রাখার নিয়মে পরিবর্তন আনা হতে পারে।

তিনি আরও জানান, লকডাউন প্রত্যাহার নিয়ে পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে একটি বিতর্কের আয়োজন করা হবে। জনসন আরও জানান, চলতি মাসের শেষের মধ্যে প্রতিদিন দুই লাখ করে করোনা পরীক্ষা করার লক্ষ্য নিয়ে কাজ করছে তার সরকার।

পূর্বে সরকারি কর্মকর্তারা জানিয়েছিলেন, তারা দিন প্রতি ১ লাখ করে পরীক্ষা করছেন। তবে বিরোধীদের দাবি, সম্প্রতি পরীক্ষার হার ১ লাখের নিচে নেমে এসেছে।

খবরে বলা হয়, গত মাসে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন  বরিস জনসন। সুস্থ হওয়ার পর বুধবার প্রথমবারের মতো পার্লামেন্টে আইনপ্রণেতাদের প্রশ্নের সম্মুখীন হন তিনি। তিনি জানান, আগামী সোমবার থেকে দেশে করোনা সংক্রমণ রোধে জারি লকডাউন পরিস্থিতিতে পরিবর্তন আনার কথা চিন্তা করছেন তিনি। আগামী রবিবার এ নিয়ে একটি বিবৃতি দেবেন তিনি।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য