করোনার কারণে মাদরীপুরে মুক্তি পেল ২৭ বন্দি

করোনার কারণে মাদরীপুরে মুক্তি পেল ২৭ বন্দি

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুর জেলা কারাগার থেকে করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশনা মোতাবেক রোববার দুপুরে লঘু অপরাধে সাজাপ্রাপ্ত আটজন বন্দীকে মুক্তি দেওয়া হয়েছে। শনিবার মুক্তি দেওয়া হয়েছিল ১৫ জন ও গত মঙ্গলবার মুক্তি দেওয়া হয়েছিল চারজনকে।

এ নিয়ে জেলা কারাগার থেকে মোট ২৭ জন বন্দিকে মুক্তি দেওয়া হলো। মুক্তিপ্রাপ্তদের ১২ জন সাজার জরিমানা টাকা ও বাড়ি যাওয়ার ভাড়ার টাকা দেন মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন এর প্যারালিগ্যাল টিম।

মাদরীপুর জেলা কারাগারের জেল সুপার মো. শহিদুল ইসলাম জানান, সরকারিভাবে কারা অধিদপ্তর থেকে মোট ২৭ জনের মুক্তির আদেশ আসলে আমরা তাদেরকে তিন ধাপে কারগার থেকে মুক্ত করে দেই। মাদকসহ অন্যান্য মামলায় সাজা প্রাপ্ত হয়ে তাদের সাজার অধিক সময় খেটে ফেলেছেন। কারা অধিদপ্তরের আদেশে পর্যায়ক্রমে আরো বন্দিদের মুক্তি দেওয়া হবে।

মাদারীপুর লিগাল এইড অ্যাসোসিয়েশনের প্যারালিগ্যাল টিমের ম্যানেজার অ্যাডভোকেট মুনির হাসান মিঠু বলেন, সরকারের উদ্যোগে পরিচালিত জিআইজেড'র কারিগরি সহযোগিতায় প্যারালিগ্যাল প্রকল্পের মাধ্যমে মাদারীপুর লিগাল এইড অ্যাসোসিয়েশনের প্যারালিগ্যাল টিম সাজাপ্রাপ্ত ১২ জন বন্দিকে জরিমানার টাকা ও যাতায়াত ভাড়া দেন।

বন্দিদের জন্য আমাদের এ সহযোগিতা আগামীদিনগুলোতে অব্যহত থাকবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর