ওসির কাণ্ড

ওসির কাণ্ড

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরের শিবচরে দোকান খোলা রাখার অভিযোগে ব্যবসায়ীর তেল নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে শিবচর থানার ওসির বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল চারটার পর দোকান খোলা রাখায় লতিফ সরদার নামে এক ব্যবসায়ীর দোকান থেকে ২৯ লিটার জ্বালানি তেল নিয়ে গেছেন শিবচর থানার ওসি।

শিবচরের যাদুয়ারচরে রিমন অয়েল হাউস নামের ওই দোকান মালিক লতিফ সরদার বলেন, শনিবার (৯ মে) দুপুরের পর তিনি দোকানের অর্ধেকাংশ বন্ধ করে তার ছেলেকে বসিয়ে রেখে বাড়িতে গিয়েছিলেন। এরপর বৃষ্টির কারণে দোকানে আসতে পারেননি।

এরই মধ্যে পুলিশের সদস্যরা এসে অকটেনের ৫ লিটারের একটি ক্যান, পেট্রোলের ৫ লিটারের একটি ক্যান, দুই লিটারের ২টি বোতল এবং এক লিটার ওজনের ১৫টি বোতলসহ মোট ২৯ লিটার তেল নিয়ে গেছে।

তিনি বলেন, ‘যদি দোকান খোলা রাখা অন্যায় হয়, তাহলে ওসি সাহেব আমাকে কিছু জরিমানা করতেন। কিন্তু তিনি তেল নিয়ে গেলেন কেন? আমি এর বিচার চাই। ’

এ বিষয়ে ওসি আবুল কালাম আজাদ বলেন, ‘ অবৈধভাবে তেল বিক্রি করার কারণে তেল জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

তিনি চারটার পর দোকান খোলা রেখেছেন। নিজে দোকানে ছিলেন না। ছোট ছেলেকে দিয়ে দোকানে ব্যবসা করেন। তেল যেভাবে ছিল সেভাবেই আছে। ’

এ বিষয়ে ওসি আরো বলেন, রাস্তার ওপরে তেলের বোতলগুলো রাখা ছিল, তাই তেল জব্দ করে থানায় নিয়ে এসেছি। তেল সুন্দরভাবে তালা মেরে রেখে দিয়েছি।

শিবচর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবির হোসেন বলেন, খোলা বাজারে তেল বিক্রি নিষিদ্ধ তাই তেল থানায় নিয়ে যাওয়া হয়েছে। এর কোনো জব্দ তালিকা করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা ওসি সাহেব ভালো বলতে পারবেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর