বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ | আপডেট ০৪ মিনিট আগে

ব্রিটেনে করোনায় পুরুষ সিকিউরিটি গার্ড, শেফ ও ট্যাক্সি ড্রাইভারদের মৃত্যু ঝুঁকি বেশি

যুক্তরাজ্য প্রতিনিধি :

ব্রিটেনে করোনায় পুরুষ সিকিউরিটি গার্ড, শেফ ও ট্যাক্সি ড্রাইভারদের মৃত্যু ঝুঁকি বেশি

ব্রিটেনে করোনায় পুরুষ সিকিউরিটি গার্ড, শেফ ও ট্যাক্সি ড্রাইভারদের মৃত্যু ঝুঁকি বেশি বলে জানিয়েছেন জাতীয় পরিসংখ্যান ব্যুরো। এছাড়া নির্মান শ্রমিক ও প্রক্রিয়াতকরন শ্রমিকরাও ঝুঁকিতে রয়েছেন। পেশাগত ভাবে এইসব সেক্টরে উল্লেখযোগ্য সংখ্যাক বাংলাদেশীরা কাজ করে থাকেন।

ব্রিটেনের জাতীয় পরিসংখ্যান ব্যুরোর এক সমীক্ষায় দেখা গিয়েছে, সিকিউরিটি গার্ড, বাস ও ট্যাক্সি ড্রাইভার, শেফ ও নির্মাণ শ্রমিকদের কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেশি। স্কাই নিউজ

সমীক্ষায় উঠে আসে, বয়স ও লিঙ্গভেদে অন্যদের চেয়ে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের মৃত্যুর হার কম। কিন্তু গবেষকরা দেখেছেন, সমাজসেবা ও শ্রমজীবীদের করোনা মৃত্যুর হার অন্যদের চেয়ে বেশি।

ইংল্যান্ড ও ওয়েলসে প্রতি ১ লাখের মধ্যে সমাজসেবা কর্মীদের কোভিড-১৯ এ মৃত্যুর হার ২৩.৪ শতাংশ, নারী কর্মীদের ক্ষেত্রে এই হার ৯.৬ শতাংশ।

ওএনএস বলেছে, সবচেয়ে বেশি মৃত্যুর হার পুরুষ নিরাপত্তা কর্মীদের, ১ লাখের মধ্যে ৪৫.৭ শতাংশ। পুরুষ ট্যাক্সি ড্রাইভারদের মৃত্যুহার ১ লাখের মধ্যে ৩৬.৪ শতাংশ। পুরুষ শেফ মৃত্যুহার লাখের মধ্যে ৩৫.৯ শতাংশ। পুরুষ বাস ও কোচ ডাইভারদের মৃত্যুহার লাখের মধ্যে ২৬.৪ শতাংশ।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য