ভারতে করোনা শনাক্ত ৭০ হাজারের বেশি, মৃত ২২৯৩

ভারতে করোনা শনাক্ত ৭০ হাজারের বেশি, মৃত ২২৯৩

অনলাইন ডেস্ক

ভারতে প্রাণ সংহারি করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। জানা গেছে, এ সংখ্যা এখন ৭০ হাজার ৭৫৬ জনে দাঁড়িয়েছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ২৯৩।

আজ (মঙ্গলবার) সকাল ৮টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে ওই তথ্য জানা গেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টার মধ্যে করোনার নতুন ৩ হাজার ৬০৪ টি ঘটনা প্রকাশ্যে এসেছে এবং ৮৭ জন প্রাণ হারিয়েছে। এখনও পর্যন্ত ২২ হাজার ৪৫৫ জন রোগী করোনা মুক্ত হয়েছে।    

এদিকে, দিল্লি-নয়ডা গাজিয়াবাদের মধ্যে খোডা অঞ্চল সম্পূর্ণ ‘সিল’ করে দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত খোডাতে করোনার ১৪ ঘটনা প্রকাশ্যে এসেছে, যার মধ্যে  একজন রোগী মারা গেছেন।

এখানে প্রায় ৪৫/৫০ হাজার ঘর এবং ৫/৬ লাখ জনসংখ্যা রয়েছে। খোডার অবস্থা যাতে মুম্বাইয়ের ধারাভির মতো না হয় সেজন্য গাজিয়াবাদ প্রশাসন সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এলাকাটি সিল করে দেওয়া হয়েছে। যারা খোডা থেকে দিল্লি ও নয়ডাতে কাজ করতে যান তাঁদেরকে এবার নয়ডাতে থাকতে হবে। প্রয়োজনীয় পরিসেবা বাদ দিয়ে কেউ সেখানে প্রবেশ করতে পারবে না এবং কেউ বাইরে যেতেও পারবে না।

ভারতের বিভিন্ন রাজ্যের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। এখানে এপর্যন্ত ২৩ হাজার ৪০১ জন আক্রান্ত এবং ৮৬৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ১ হাজার ২৩০ জন আক্রান্ত এবং ৩৬ জন মারা গেছে।

এরপরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য গুজরাটের স্থান। এখানে ৮ হাজার ৫৪১ জন আক্রান্ত ও ৫১৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৩৪৭ টি নয়া সংক্রমণ এবং ২০ জন মারা গেছে।

তৃতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে এ পর্যন্ত ৮ হাজার ২ জন আক্রান্ত এবং ৫৩ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৬ জন মারা গেছে।

রাজধানী দিল্লিতে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে মৃত্যুর খবর নেই। এখানে এ পর্যন্ত ৭ হাজার ২৩৩ জন আক্রান্ত এবং ৭৩ জনের মৃত্যু হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর