সুনামগঞ্জে ৪৫০০ পরিবারে এমপি মিসবাহর খাদ্য সহায়তা

সুনামগঞ্জে ৪৫০০ পরিবারে এমপি মিসবাহর খাদ্য সহায়তা

বুরহান উদ্দীন, সুনামগঞ্জ

সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুরে সাড়ে চার হাজার কর্মহীন অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি।  

কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের অসহায় মানুষকে তিনি ব্যক্তিগত তহবিল থেকে চাল, ডাল, তেল, আলু, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। তার পক্ষ থেকে নেতাকর্মীরা অনেকের ঘরে ঘরে গিয়েও এই সহায়তা দিয়ে এসেছেন।

তা ছাড়া ইমাম, মুয়াজ্জিন ও পুরোহিতদেরকেও খাদ্য সহায়তা দিয়েছেন তিনি।

কখনো নিজ হাতে, কখনো নেতাকর্মীদের দিয়ে। ঘরবন্দি অসহায় মানুষ খাদ্য সহায়তা পেয়ে সংসদ সদস্যকে কৃতজ্ঞতা জানিয়েছে।

এদিকে সরকার নিস্ন আয়ের, অসহায়, হতদরিদ্র মানুষকে দফায় দফায় যে ত্রাণ দিচ্ছে তা যাতে প্রকৃত
মানুষজন পায় সে জন্য তার নির্বাচনী এলাকার স্থানীয় সরকারের জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা দিয়ে রেখেছেন।

জানা গেছে, সরকার করোনা সংক্রমণ ঠেকাতে গত ১৭ মার্চ থেকে ব্যবসা প্রতিষ্ঠান ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর সুনামগঞ্জও লকডাউন ঘোষণা করা হয়।

এতে নিম্ন আয়ের মানুষজন বিপাকে পড়ে। এ সময় পীর মিসবাহ এমপি নির্বাচনী এলাকা সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলার সব ইউনিয়নে তার ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সহায়তা দিতে থাকেন। এ পর্যন্ত দুই উপজেলায় সাড়ে চার হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। তার পক্ষ থেকে বিভিন্ন স্থানে ঘরে ঘরে গিয়েও অসহায় মানুষকে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। পাশাপাশি স্বচ্ছল
নেতাকর্মী ও স্বচ্ছল মানুষদেরও তিনি সহায়তার জন্য আহ্বান জানিয়েছেন।

সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনায় গৃহবন্দি অসহায় মানুষের জন্য নানা প্যাকেজ বাস্তবায়ন করছেন। কয়েক দফা এর মধ্যে তাদেরকে ত্রাণ দেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর