বাগেরহাটে ঢাকা ফেরত দম্পতির করোনা শনাক্ত

বাগেরহাটে ঢাকা ফেরত দম্পতির করোনা শনাক্ত

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে এবার ঢাকা থেকে ফেরা দম্পতি করোনা শনাক্ত হয়েছেন। মঙ্গলবার সকালে চিতলমারী উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের চরচিংগুড়ি গ্রামের বাড়িটিসহ আশেপাশের ১১টি বাড়ি লকডাউন করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে।

আক্রান্ত দম্পতির শরীরে উপসর্গ না থাকায় বাড়িতে রেখেই তাদের চিকিৎসা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। ওই দম্পতির সংস্পর্শে আসা পরিবারের শিশুসহ ১০ জনের নমুনা সংগ্রহ করছে।

১১ মার্চ ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই দম্পতির শরীরে করোনা ভাইরাসের শনাক্ত হয়।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মারুফুল আলম জানান, করোনা ভাইরাসে আক্রান্ত
পোষাক কর্মী দম্পতি ইমরান শেখ (২০) ও তার স্ত্রী সুমী আক্তার (১৮) গত ৯ মে ঢাকা থেকে
পার্শ্ববর্তী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক আত্মীয়ের বাড়িতে ওঠেন। পরদিন ওইখানের প্রতিবেশীরা তাদের ফেরার বিষয়টি স্থানীয় স্বাস্থ্য বিভাগকে জানালে টুঙ্গিপাড়া স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার ল্যাবে পাঠায়। পরীক্ষার রিপোর্ট আসার আগেই তারা টুঙ্গিপাড়ার ওই আত্মীয়ের বাড়ি থেকে নিজ বাড়ি চিতলমারীতে চলে আসেন।

গতকাল ১১ মে ল্যাবের পরীক্ষায় ওই দম্পতির শরীরে করোনা পজিটিভ হয়। আইইডিসিআরের মাধ্যমে
খবর পেয়ে মঙ্গলবার সকালে সেখানে গিয়ে আক্রান্ত ওই বাড়িটিসহ আশেপাশের ১১ টি বাড়ি লকডাইন করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছি।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুন হাসান জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ওই দম্পতিকে পরীক্ষানিরীক্ষা করা হয়েছে। এদের শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ নেই। তারা দুজনই সুস্থ স্বাভাবিক রয়েছেন। তাদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের দুজনের সংস্পর্শে আসা শিশুসহ ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর