খালেদার মুক্তির দাবিতে দ্বন্দ্ব ভুলে এক কাতারে যুক্তরাষ্ট্র বিএনপি

নিউইয়র্কে প্রস্তুতি সমাবেশে বিএনপি'র সর্বস্তরের নেতা-কর্মীরা। ছবি: এনআরবি নিউজ।

খালেদার মুক্তির দাবিতে দ্বন্দ্ব ভুলে এক কাতারে যুক্তরাষ্ট্র বিএনপি

২৬ ফেব্রুয়ারি হোয়াইট হাউজের সামনে মানববন্ধন
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির জন্য বাংলাদেশ সরকারের ওপর চাপ প্রয়োগের দাবিতে হোয়াইট হাউজ এবং মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। ২৬ ফেব্রুয়ারি সোমবার দুপুরে এই কর্মসূচির জন্য কর্তৃপক্ষের অনুমতি সংগ্রহ করা হয়েছে।  

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসন, ব্রুকলীনের চার্চ-ম্যাকডোনাল্ড, নিউজার্সির প্যাটারসন এবং আটলান্টিক সিটি, পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়া, ম্যাসেচুসেট্্স’র বস্টন প্রভৃতি স্থান থেকে বাস ও প্রাইভেট কারযোগে নেতা-কর্মীরা ওয়াশিংটন ডিসিতে যাবেন।

১৮ ফেব্রুয়ারি রোববার বিএনপির সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকদের প্রস্তুতি  সমাবেশ থেকে এ তথ্য জানানো হয়।

 

উল্লেখ্য, ৫ বছর যাবত যুক্তরাষ্ট্র বিএনপির কমিটির অনুমোদন না আসায় চার খণ্ডে বিভক্ত নেতা-কর্মীরা দলীয় চেয়ারপারসনের মুক্তির প্রশ্নে এক কাতারে সামিল হলেন এবং সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে সব ধরনের কর্মসূচি একত্রে পালনের সংকল্প ব্যক্ত করলেন।

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি পার্টি হলের এ সমাবেশে সামগ্রিক পরিস্থিতির আলোকে বক্তব্য রাখেন সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সোলায়মান ভুইয়া, শরাফত হোসেন বাবু, আবুল কাশেম, সাবেক সেক্রেটারি জিল্লুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক কাজী আজম, কোষাধ্যক্ষ জসীম ভুইয়া, বিএনপি নেতা মিল্টন ভুইয়া, ফিরোজ আহমেদ, হেলালউদ্দিন, মুজিব মজুমদার, পারভেজ সাজ্জাদ, সোহরাব হোসেন, হাবিবুর রহমান সেলিম রেজা, মার্শাল মুরাদ, আহবাব চৌধুরী খোকন, সাইদুর রহমান, যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের, সেক্রেটারি কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি, জাতীয়তাবাদী ফোরামের নেতা এ কে এম রফিকুল ইসলাম ডালিম, ড. পলাশ, রুহুল আমিন নাসির প্রমুখ।  

সম্পর্কিত খবর