শনিবার, ১১ জুলাই, ২০২০ | আপডেট ০৮ ঘণ্টা ৪৩ মিনিট আগে

শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ, জাতীয় ছাত্র সমাজের অভিনন্দন

রেজাউল করিম মানিক, রংপুর

শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ, জাতীয় ছাত্র সমাজের অভিনন্দন

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে মানুষ। আয়-রোজগার বন্ধ থাকায় নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সরকারি-বেসরকারি নানা ধরনের সাহায্য সহযোগিতা অব্যাহত রয়েছে। এরই মাঝে রংপুর নগরীর মাস্টার পাড়ার ওহী ছাত্রাবাস ও ওহী ছাত্রী নিবাসের মালিক অ্যাডভোকেট এন বি শিল্পী কবির মেস ভাড়া মওকুফ করেছে।

এদিকে মেস মালিকের এমন উদ্যোগের প্রশংসা করেছে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, করোনা সংকটের কারণে শিক্ষার্থীরা মেসে নেই। অনেকেই টিউশনি করে মেসভাড়া ও পড়াশোনার খরচ জোগাতেন। এই সংকটে অভিভাবকেরাও কষ্টে রয়েছেন।তাই জাতীয় এই দুর্যোগে এসব অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে নৈতিক দায়িত্ববোধ থেকে মেস ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছেন অ্যাডভোকেট এন বি শিল্পী কবির। এজন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, জাতীয় ছাত্র সমাজ সংবাদ সম্মেলন করার পরে বিভিন্ন জেলায় মেসের মালিকরা মেস ভাড়া মওকুফ করে দিয়েছে। অ্যাডভোকেট এন বি শিল্পী কবির মতো অন্য মেস মালিকদেরও

শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। দেশের এই দূরদিনে আপনারাই ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকবেন ।

এদিকে এক মাসের ভাড়া মওকুফ করা সেই আলোচিত অ্যাডভোকেট এন বি শিল্পী কবির জানান, অভিনন্দন পাওয়ার জন্য নয়। মানিবকতা, নৈতকতার জায়গা থেকে চেষ্টা করেছি শিক্ষার্থীর জন্য কিছু করার। আমিও আহবান রাখব যে সকল মেস মালিকদের অর্থনৈতিক অবস্থা ভালো তারাও যেন তাদের জায়গা থেকে শিক্ষার্থীদের পাশে দাঁড়ায়।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সোবাহন মজিদ বিদ্যুৎ, সহ সাধারণ সম্পাদক ইমতিয়াজ আজিজ ড্যানি, আসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আরিফ আলী, সদস্য মারুফুজ্জামান রিয়াদ, প্রমুখ।

উল্লেখ, গত মাসের ৩০ এপ্রিল বৃহস্পতিবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে জাতীয় ছাত্র সমাজের উদ্যোগে অসহায় মেধাবি শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করার দাবিতে সংবাদ সম্মেলন করেন জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য