বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ | আপডেট ৪০ মিনিট আগে

চাঁপাইনবাবগঞ্জে বন্ধের ঘোষণা থাকলেও খুলেছে সব মার্কেট

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে বন্ধের ঘোষণা থাকলেও খুলেছে সব মার্কেট

করোনার কারণে চাঁপানবাবগঞ্জের ব্যবসায়ী নেতারা ঈদের আগে বড় বড় মার্কেট বন্ধের ঘোষণা দিলেও আজ বৃহস্পতিবার সকাল থেকে খুলে গেছে মার্কেটগুলো। আর দোকানগুলোতে দেখা গেছে নারীদের উপচে পড়া ভিড়।

সকালে দেখা গেছে, মার্কেটগুলোর সামনে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হলেও দোকানগুলোতে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। ফলে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকেই। কারণ এমনিতেই জেলায় এখ পর্যন্ত ১৬জন করোনা শনাক্ত হয়েছেন।

জানা গেছে, সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার ভবনে ব্যবসায়ী নেতৃবৃন্দ জরুরি সভায় সিদ্ধান্ত নেয়, ঈদের আগে শহরের সকল মার্কেট বন্ধ থাকবে। সেই থেকে জেলা শহরের নিউমার্কেট, শহীদ সাটু কমপ্লেক্স মার্কেট, ক্লাব সুপার মার্কেট, আব্দুল মান্নান সেন্টু মার্কেট, এ ও বি ব্লক, বাবু গিরীশচন্দ্র মার্কেট বন্ধ থাকলেও খোলা ছিল শহরের আলিয়া মাদ্রাসা, পুরাতন বাজার, দাউদপুর রোড এলাকার অধিকাংশ দোকান। কিন্তু আজ বৃহস্পতিবার হঠাৎ করে খুলে দেওয়া হয়েছে নিউমার্কেট, শহীদ সাটু কমপ্লেক্স মার্কেট, ক্লাব সুপার মার্কেট, আব্দুল মান্নান সেন্টু মার্কেট, এ ও বি ব্লক, বাবু গিরীশচন্দ্র মার্কেটের দোকানপাট। ফলে সকাল থেকেই দোকানগুলোনে পুরুষের চেয়ে নারীদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। তবে দোকানগুলোতে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না।

অপরদিকে সদর উপজেলার রামচন্দ্রপুরহাট সংলগ্ন বাজার, শিবগঞ্জ উপজেলার রানিহাটি বাজার, বিনোদপুর বাজার, মনাকষা বাজারের গার্মেন্টস’র দোকানগুলোতে সামাজিক দূরুত্ব বজায় না রেখে ক্রেতারা কেনাকাটা করছে।

সদর মডেল থানার ওসি মো. জিয়াউর রহমান বলেন, যদি মার্কেটগুলোতে স্বাস্থ্যবিধি না মানা হয় এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করা না হয় তাহলে অভিযান চালিয়ে দোকানপাট বন্ধ করে দেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য