ওএমএস তালিকায় দুর্নীতি, আ. লীগ নেতার ডিলারশিপ বাতিল

ওএমএস তালিকায় দুর্নীতি, আ. লীগ নেতার ডিলারশিপ বাতিল

অনলাইন ডেস্ক

ওএমএস চাল ক্রয়ের তালিকায় স্ত্রী-কন্যাসহ পরিবারের ১৩ সদস্যের নাম রাখায় ডিলারশিপ হারিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. শাহআলম।

বুধবার বিকেলে জেলা ওএমএস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির সদস্য সচিব জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবির নাথ চৌধুরী এটি নিশ্চিত করেছেন।  

একই সঙ্গে ৮৪ ধনি ব্যক্তি ও দ্বৈত নাম, এক ঘরের দুই জনের নাম, ঠিকানা খোঁজে না পাওয়া এমন আরও সাত জনসহ মোট ৯১ জনের তালিকাও বাদ দেওয়া হয়েছে বলে ওই সভায় সিদ্ধান্ত হয়।

ওএমএস কমিটির সভাপতি ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌঁলা খান ওই সভায় সভাপতিত্ব করেন।

জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক, হোটেল রেস্তোরা মালিক সমিতির সভাপতি ও জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সদস্য সচিব আওয়ামী লীগ নেতা আলহাজ্ব শাহ আলমের বিরুদ্ধে তার স্ত্রী-কন্যাসহ পরিবারের ১৩ সদস্যের নাম ওএমএস চাল ক্রয়ের তালিকায় রাখার অভিযোগ ওঠে।

এ ঘটনার খবর প্রকাশের সাথে সাথে জেলা ওএমএস কমিটির সভাপতি ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান তদন্তের নির্দেশ দেন। এক দিনের মধ্যে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা খাদ্য বিভাগের পক্ষ থেকে তদন্ত কাজ চালিয়ে আওয়ামী লীগ নেতা শাহআলমের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পান।

গত ১১ মে জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরীর সুপারিশে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান ডিলার ও আওয়ামী লীগ নেতা শাহআলমকে কেনো ডিলার থেকে বাদ দেওয়া হবে না মর্মে ব্যাখ্যা তলব করেন।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, ওএমএস কমিটির বৈঠকে ডিলার শাহআলমের জবাব সন্তোষজনক না হওয়ায় তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ ওঠার পর থেকেই আমরা ব্যবস্থা নিতে শুরু করি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর