বুধবার, ৩ জুন, ২০২০ | আপডেট ০১ মিনিট আগে

দিনাজপুরের খানসামায় প্রথম করোনা রোগী শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের খানসামায় প্রথম করোনা রোগী শনাক্ত

দিনাজপুরের খানসামা উপজেলায় প্রথম একজন করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। এ ঘটনার পরেই শনাক্ত ব্যক্তির বাড়ি পরিদর্শন করে লগডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

শুক্রবার রাতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে খানসামার ১১ জন সন্দেহভাজন করোনা রোগীর নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। এর মধ্যে একজনের করোনা পজিটিভ এসেছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, আক্রান্ত নারী উপজেলার ভাবকী ইউনিয়নের আগ্রা গ্রামের দাস পাড়ার বাসিন্দা। ওই নারী ঢাকার মিরপুরে একটি কোম্পানিতে কর্মরত ছিলেন। গত ৮মে বাড়িতে আসলে তাঁকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয় এবং ১৪ মে নমুনা সংগ্রহ করে পাঠালে ১৫ মে রাতে ফলাফল আসে ওই নারী করোনা শনাক্ত। রাতেই করোনা পজিটিভ নারীর সাথে দেখা করে তাকে প্রয়োজনীয় নির্দেশনা দেন ইউএনও আহমেদ-উল-ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল, অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল জানান, আক্রান্ত নারী এখন সুস্থ আছেন। ওই বাড়ির আশেপাশের সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করা হবে। আর স্বাস্থ্য কর্মীরা সার্বক্ষণিক তাঁর সাথে যোগাযোগ রাখছে।

ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, আতঙ্কিত না হয়ে সচেতন হোন, বাড়িতে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

শুক্রবার দিনাজপুর জেলায় নতুন ৬জন কোভিড-১৯ পজিটিভ রোগী সনাক্তর মধ্যদিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৬৪জনে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য