বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ | আপডেট ২৪ মিনিট আগে

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ: আটক ১৯

যুক্তরাজ্য প্রতিনিধি

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ: আটক ১৯

করোনা ভাইরাসকে ফেইক বা ভুয়া ভাইরাস উল্লেখ করে লকডাউন তুলে দেওয়ার দাবি জানিয়ে লন্ডনের হাইডপার্কে বিক্ষোভ করেছেন একদল প্রতিবাদকারী।

শনিবার লন্ডনের হাইডপার্কে এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয় বেশ কিছু মানুষ। এ সময় লকডাউন আইন ভাঙ্গার অভিযোগে পুলিশ কমপক্ষে ১৯ জনকে গ্রেপ্তার করেছে। একই সাথে ১০জনকে জরিমানাও করা হয়েছে। গ্রেপ্তারদের মধ্যে সাবেক লেবার লিডার জেরেমি করবিনের ভাইও রয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

শনিবার বিকেল তিনটার এক পাশে স্পীকার কর্নারে অন্তত ৪০ জনের একটি দল এই বিক্ষোভে অংশ নেয়। বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেছে, করোনা ভাইরাস নয় লকডাউনের মূল উদ্দেশ্য হচ্ছে সব কিছু নিয়ন্ত্রণে রাখা এবং এটা নতুন কোনো অস্বাভাবিক ঘটনা নয়।

লকডাউনের বিরুদ্ধে শনিবার লন্ডনের বাইরে ইংল্যান্ডের আরো কয়েকটি শহরেও বিক্ষোভ হয়েছে। গ্লাসগো, বেলফাস্ট, নটিংহ্যাম এবং সাউথাম্পটনে বিক্ষোভ হয়। চলতি মাসের প্রথম দিকে নিউ স্কটল্যান্ড ইয়ার্ডের সামনে লকডাউনের বিরুদ্ধে প্রথম বিক্ষোভ হয়েছিল।

উল্লেখ্য গত ২৩শে মার্চ থেকে বৃটেনে করোনার লকডাউন চলছে। সরকার এরি মধ্যে দফায় দফায় লকডাউন তুলে নেওয়ার ঘোষণা দিলেও থামছে না করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। শনিবার গত চব্বিশ ঘন্টায় ব্রিটেনে নতুন করে আরো ৪৬৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বৃটেনে সর্বমোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৪ হাজার ৪৬৬ জনে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য