সোমবার, ১৩ জুলাই, ২০২০ | আপডেট ৪৭ মিনিট আগে

৫ দিন বন্ধের পর খুলনায় কাল খুলছে দোকানপাট

নিজস্ব প্রতিবেদক, খুলনা

৫ দিন বন্ধের পর খুলনায় কাল খুলছে দোকানপাট

৫ দিন বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল থেকে আবারো খুলছে খুলনার মার্কেট দোকানপাট। তবে নগরীর ডাকবাংলা এলাকার ১১টি মার্কেট ও আশেপাশের দোকানপাটে নারী ও শিশুরা প্রবেশ করতে পারবে না। এছাড়া নগরীর ক্লে রোড এবং সিমেট্রি রোডের একাংশে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

সোমবার খুলনা চেম্বার অব কমার্স, সিটি করপোরেশনের মেয়র, পুলিশ ও জেলা প্রশাসনের সভায় শর্ত সাপেক্ষে মার্কেট খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। এর আগে ১০ মে সরকারি সিদ্ধান্তে খুলনার ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছিল। কিন্তু ডাকবাংলা এলাকার মার্কেটে উপচেপড়া ভিড় ও স্বাস্থ্যবিধি না মানায় ১৫ মে থেকে শপিং মল, দোকানপাট বন্ধ করে দেয় জেলা প্রশাসন।

খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজী আমিনুল হক জানান, স্বাস্থ্যবিধি পরিপূর্ণভাবে অনুসরণ, সামাজিক দূরত্ব নিশ্চিত করার শর্তে মার্কেট খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, অতিরিক্ত ভিড়ে সংক্রমণ এড়াতে ডাকবাংলা কেন্দ্রিক মার্কেটগুলোতে নারী ও শিশুর প্রবেশ বন্ধ করা হয়েছে। স্বাস্থ্যবিধি না মানলে আবারো দোকান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে।

ব্যবসায়ীরা জানান, বৈঠকে নগরীর ক্লে রোড এবং সিমেট্রি রোডের একাংশে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। এছাড়া কয়েকটি মার্কেটের সড়ক একমুখী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য