সোমবার, ১৩ জুলাই, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৩৯ মিনিট আগে

মাদারীপুরে মা-শিশুসহ পাঁচজনের করোনা শনাক্ত

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরে মা-শিশুসহ পাঁচজনের করোনা শনাক্ত

মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও পাঁচজনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত মাদারীপুরে করোনা ভাইরাসে শনাক্ত সংখ্যা ৬৩ জন। নতুন আক্রান্তের মধ্যে রাজৈরে মা ও তার ৬ বছরের ছেলে শিশু সন্তান রয়েছে।

মঙ্গলবার বিকেলে রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ চন্দ্র মন্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও পাঁচজনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় একজন, কালকিনি উপজেলায় দুজন এবং রাজৈর উপজেলায় দুজন। ফলে জেলায় এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ৬৩ জন। এর মধ্যে শিবচর উপজেলায় ২৪ জন, সদর ১১ জন, রাজৈর উপজেলায় ২৪ জন এবং কালকিনি উপজেলায় ৪
জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে আরও জানা যায়, মাদারীপুর থেকে ৩ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত ১৪৮২ জনের নমুনা করোনা ভাইরাস পরীক্ষার জন্য পাঠানেো হয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ১৪৭ টি রিপোর্ট পাওয়া গেছে। জেলায় মোট ১৩৩৬ টি রিপোর্ট পাওয়া গেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজন সুস্থ হয়েছেন। এর মধ্যে সদর উপজেলার দুজন এবং রাজৈর উপজেলার তিনজন। জেলায় মোট মোট সুস্থ্য ৪৪ জন। বর্তমানে সদর হাসপাতাল আইসোলেশেন আছেন ছয়জন এবং রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন ৯ জন। এছাড়া এপর্যন্ত জেলায় সরকারি হিসেবে দুজন মৃত্যুবরণ করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য