করোনা আক্রান্তের শীর্ষে থাকা গৌরবের: ট্রাম্প

করোনা আক্রান্তের শীর্ষে থাকা গৌরবের: ট্রাম্প

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের জন্য গৌরবের ব্যাপার বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার (১৯ মে) করোনার মধ্যে প্রথম মন্ত্রীসভার বেঠকে অংশ নিয়ে হোয়াইট হাউজে এ কথা বলেন তিনি। খবর বিবিসি।

প্রাণঘাতী করোনা ভাইরাসটি চীন থেকে ছড়ালেও বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে।

দেশটিতে মোট আক্রান্ত ১৫ লাখ ৭০ হাজার ৫৮৩, সুস্থ হয়েছে ৩ লাখ ৬১ হাজার ১৮০, মারা গেছে ৯৩ হাজার ৫৩৩ জন। এখন পর্যন্ত করোনায় সর্বোচ্চ মৃত্যু এবং আক্রান্ত যুক্তরাষ্ট্রে।

বৈঠকে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের করোনা টেস্ট পদ্ধতি অন্য যে কোনো দেশের তুলনায় উন্নত। এ কারণেই আমরা এত বেশি আক্রান্তের ব্যাপারে নিশ্চিত হতে পেরেছি।

সেদিক থেকে আমাদের এই অর্জন গর্ব করার মতই।

সংবাদকর্মীদের উদ্দেশ্যে মার্কিন প্রেসিডেন্ট বলেন, যখন আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানের বিষয়টি প্রচার করা হয়, তার সঙ্গেই যেনো টেস্টের ক্ষেত্রেও যুক্তরাষ্ট্র সবার চেয়ে এগিয়ে, এ বিষয়টিকেও গুরুত্ব দেওয়া হয়।

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত তারা মোট ১ কোটি ২৬ লাখ করোনা ভাইরাসের টেস্ট করিয়েছে।

অন্যদিকে, দ্য দেশটির বিরোধী দল ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির পক্ষ থেকে এক টুইটার বার্তায় বলা হয়েছে, ১৫ লাখ করোনা আক্রান্ত প্রমাণ করে ট্রাম্প প্রশাসন বৈশ্বিক মহামারি মোকাবিলায় ব্যর্থ হয়েছে।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ৮৯ হাজার ৯৫ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৮১৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৫৯ হাজার ২৬০ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ২৪ হাজার ৯৬৬ জন। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৫৮৯ জনের মৃত্যু হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর