শুক্রবার, ৫ জুন, ২০২০ | আপডেট ০৪ মিনিট আগে

নাটোরে ফসলের ব্যাপক ক্ষতি; উপড়ে পড়েছে গাছপালা

নাটোর প্রতিনিধি

নাটোরে ফসলের ব্যাপক ক্ষতি; উপড়ে পড়েছে গাছপালা

নাটোরে গত বুধবার রাতে দীর্ঘস্থায়ী ঝড়ে আম, লিচু, কলা পেপে ভুট্টাসহ বিভন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক আপাধাপাক ও কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ভেঙ্গে পড়েছে গাছ। বিদ্যুতের তার ছিঁড়ে জেলার বিভিন্ন অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে । ভেঙ্গে পড়েছে অনেক গাছপালা।

জানা গেছে, রাত সাড়ে দশটার দিক থেকে শুরু হয় ঝড়। প্রায় সারা রাতব্যাপী ঝড়ে বেশিরভাগ আাম বাগানের আম ঝড়ে গেছে। লিচু গাছের লিচুর ঝরে পড়াসহ ঝড়ের আঘাতে অনেক লিচু ঝরে পড়েছে।

অসংখ্য কলা ও পেঁপে গাছ ভেঙ্গে পড়েছে। জেলার বভিন্ন স্থানে শতাধিক কাঁচা ও আধাপাকা ঘর বাড়ি ভেঙ্গে পড়েছে। অনেক গাছপালা উপড়ে পড়েছে। গাছ ভেঙ্গে ও উপড়ে পড়ে বনপাড়া হাটিকুমরুল মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে পুলিশ সেগুলো অপসারণ করার পরে যান চলাচল স্বাভাবিক হয়। তবে কি পরিমাণ ফসলের ক্ষতি হয়েছে তা জানতে পারেনি কৃষি বিভাগ। তবে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, তিনি নাটোর রাজশাহী মহাসড়কের পাশ দিয়ে নাটোর সদর উপজেলা ও বাগাতিপাড়া উপজেলার কিছু অংশ পরিদর্শন করেছেন। কিছু আম, লিচু ও ভুট্টার ক্ষতি হয়েছে। তবে ব্যাপক পরিমাণ ক্ষয়ক্ষতি তার চোখে পড়েনি। অপরদিকে বিভিন্ন উপজেলার রিপোর্ট এখনো পাওয়া যায়নি।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য