শুক্রবার, ২৯ মে, ২০২০ | আপডেট ৫০ মিনিট আগে

মুগদা হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালকসহ করোনা কমিটির ৩ চিকিৎসককে বদলি

অনলাইন ডেস্ক

মুগদা হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালকসহ করোনা কমিটির ৩ চিকিৎসককে বদলি

মুগদা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহ গোলাম নবী তুহিনকে দুই দায়িত্ব থেকেই অব্যাহতি দিয়ে বদলি করা হয়েছে। তিনি হাসপাতালের করোনা চিকিৎসা বিষয়ক কমিটির সদস্য ছিলেন। তার সঙ্গে একই কমিটির আরও দুই সদস্যকে বদলি করা হয়েছে। আর দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ওএসডি করা হয়ছে অপর এক চিকিৎসককে।

অব্যাহতি দিয়ে জারি করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিজ দায়িত্ব ও অতিরিক্ত দায়িত্ব হিসেবে মুগদা ৫০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের পরিচালকের পদ থেকে অধ্যক্ষ অধ্যাপক শাহ গোলাম নবী তুহিনকে অব্যাহিত প্রদান করা হয়েছে। নতুন পরিচালক হিসেবে হাসপাতালের উপ-পরিচালক ডা. মো আবুল হাশেম শেখকে দায়িত্ব দেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়। তবে প্রজ্ঞাপনে অব্যাহতির কথা থাকলেও তাকে গাজীপুরে বদলি করা হয়েছে বলে জানিয়েছেন খোদ অধ্যাপক ডা. শাহ গোলাম নবী তুহিন।

এদিকে মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, চক্ষু বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো আব্দুল মোতালেবকে ওএসডি করা হয়েছে।

তবে স্বাস্থ্য অধিদফতরের একাধিক কর্মকর্তা বলেন, মুগদা হাসপাতাল ভালোই চলছিল। তবে কী কারণে হঠাৎ তাদের বদলি করা হয়েছে সে বিষয়ে এখনও কেউ কিছু বলছেন না।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান বলেন, প্রশাসনিক কারণে তাদের বদলি করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য