মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৩৫ মিনিট আগে

ঈদের দিন যুক্তরাষ্ট্রে আরও দুই বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

ঈদের দিন যুক্তরাষ্ট্রে আরও দুই বাংলাদেশির মৃত্যু

প্রতীকী ছবি

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঈদের দিন নিউইয়র্কে আরও দু’জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এছাড়া শনিবার নিউইয়র্কে মারা গেছেন আরেক প্রবাসী। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট ২৩১ বাংলাদেশির প্রাণ ঝরলো করোনা মহামারিতে।

হাসপাতাল এবং স্বজনের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার সোমবার রাতে জানান, ঈদের দিন রবিবার জ্যাকসন হাইটস সংলগ্ন এলমহার্স্ট এলাকার মো. আবু আহসান (৭৪) এবং বাফেলোতে ইব্রাহিম হোসেন বাসিত (৫৬) মারা গেছেন। এর আগেরদিন শনিবার ফ্লাশিং হাসপাতালে মারা যান হাজী মজিবর রহমান (৭১)। 

বিভিন্ন সূত্রে জানা গেছে যে, নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, মিশিগান, জর্জিয়া, ফ্লোরিডা, টেক্সাস, ক্যালিফোর্নিয়া প্রভৃতি স্টেটে এখনও দুই হাজারের অধিক প্রবাসী চিকিৎসাধীন রয়েছেন। এদের বড় একটি অংশ রয়েছেন আইসিইউতে, যাদের বয়স ৬৫ বছরের অধিক। করোনা ছাড়াও নানা জটিল রোগে তারা ভুগছিলেন আগে থেকেই। 

নিউইয়র্ক অঞ্চলের সবর্বহৎ সামাজিক সংগঠন ‘বাংলাদেশ সোসাইটি’র পক্ষ থেকে করোনায় মারা যাওয়া অসহায় প্রবাসীদের দাফনে শতাধিক কবরের জায়গা প্রদান করা হয়েছে বলেও জানান রহিম হাওলাদার। এছাড়া অনেক দুস্থ পরিবারের পাশেও দাঁড়িয়েছে এই সংগঠন। এছাড়া চট্টগ্রাম সমিতি, সন্দ্বীপ সোসাইটি, জালালাবাদ সমিতি, বিয়ানিবাজার সমিতিসহ বেশ কটি আঞ্চলিক সংগঠনের পক্ষ্য থেকেও লাশ দাফনের জন্যে কবরের জায়গা দেয়া হয়। উল্লেখ্য, নিউইয়র্ক এবং নিউজার্সিতে এসব কবরের জায়গা কয়েক বছর আগেই ক্রয় করা হয়।

এদিকে, ২৫ মে সোমবার রাত ১১টা পর্যন্ত নিউইয়র্ক সিটিতে মোট ১৬৪১০ জনের মৃত্যু হয়েছে। আর নিউইয়র্ক স্টেটে প্রাণহানীর সংখ্যা নিউইয়র্ক সিটিসহ মোট ২৩২৮২ জনের। অপরদিকে, সারা আমেরিকায় ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী মারা গেছে ৯৯৪৪৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৬৯৩১৫৭ এবং এরমধ্যে আরোগ্য লাভ করেছেন ৪৫৩৯৪৬ জন। 

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য